Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সর্বনিম্ন ৫০ সর্বোচ্চ ৫০০ টাকার টিকিট ফুটবল ঝলকানির অপেক্ষায় এমএ আজিজ

| প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

রুমু, চট্টগ্রাম ব্যুরো : দ্বিতীয় শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্ট আগামীকাল থেকে চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে শুরু হচ্ছে। ১২ দিনব্যাপী এ ফুটবল যুদ্ধের এবারো অংশগ্রহণ করছে গতবারের মত ৮টি দল। স্বাগতিক চট্টগ্রাম আবাহনী লিমিটেড এ টুর্নামেন্টের আয়োজক। উদ্বোধনী দিনে দু’টি ম্যাচ অনুষ্ঠিত হবে। বিকেল ৪টায় কিরগিজস্তানের এফসি আলগা, দক্ষিণ কোরিয়ার পোচেয়ন সিটিজেন ক্লাবের বিরুদ্ধে খেলবে। সন্ধ্যা ৭টায় ফেডারেশন কাপ ও প্রিমিয়ার লীগ চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী মালদ্বীপ টিসি স্পোর্টস ক্লাবের বিরুদ্ধে খেলবে।
টুর্নামেন্টের উদ্বোধন করবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এতে বিশেষ অতিথি থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার, যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় ও বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। আয়োজক স্বাগতিক চট্টগ্রাম আবাহনীর কর্মকর্তারা গতকাল এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন এ তথ্য। চ্যাম্পিয়ন দল ৩০ হাজার ডলার এবং রানার্স আপ ১০ হাজার ডলার পাবে। এছাড়া টুর্নামেন্টের সেরা খেলোয়াড়, সর্বোচ্চ স্কোরার ও ফাইনালের সেরা খেলোয়াড়ের ট্রফিও থাকছে। টিকিটের দাম রাখা হয়েছে গ্যালারী ৫০ টাকা, প্যাভিলিয়ন ১০০ টাকা। এছাড়া সেমিফাইনালে গ্যালারী ১০০ টাকা, প্যাভিলিয়ন ২০০ টাকা এবং ফাইনালে গ্যালারি ৩০০ টাকা ও প্যাভিলিয়ন ৫০০ টাকা টিকিটের মূল্য রেখেছে।
টুর্নামেন্টটি আসন্ন হলেও প্রচার-প্রচারণা নেই বললেই চলে। স্টেডিয়ামের একেবারে কাছে না গেলে বোঝার কোন উপায় নেই চট্টগ্রামে কোন আন্তর্জাতিক ফুটবল ম্যাচ হচ্ছে। এছাড়া মাঠও এখনো পুরোপুরি প্রস্তুত নয়। অথচ টুর্নামেন্ট হচ্ছে আন্তর্জাতিকমানের। এসব প্রশ্নের উত্তর দিতে গিয়ে সংবাদ সম্মেলনে টুর্নামেন্টের অর্গানাইজিং কমিটির চীফ কো-অর্ডিনেটর তরফদার রুহুল আমিন বলেন, টুর্নামেন্টের প্রচারণার ক্ষেত্রে আমরা পিছিয়ে নেই। বাঙালিদের প্রাণের খেলা হচ্ছে ফুটবল এবং চট্টগ্রামের দর্শকরাও ফুটবল পাগল। আশা করছি গতবারের চেয়ে এবার আরো আকর্ষণীয় হবে ফুটবল যুদ্ধ। একটি ম্যাচের পর বিরতির সময় এবং খেলা শেষে আতশবাজি ফুটিয়ে চট্টগ্রামের আকাশকে রাঙিয়ে তোলা হবে। এম এ আজিজ স্টেডিয়ামের মাঠকে আজকের মধ্যে আন্তর্জাতিকমানের মাঠে পরিণত করা যাবে। অংশগ্রহণকারী দলগুলোর মধ্যে ৫টি বিদেশী দল কিরগিজস্তান, মালদ্বীপ, দক্ষিণ কোরিয়া, আফগানিস্তান, নেপাল ও স্বাগিতক আবাহনী বন্দরনগরী চট্টগ্রামে এসেছে। আজ ঢাকা আবাহনী ও মোহামেডান আসবে।
সংবাদ সম্মেলনে অর্গানাইজিং কমিটির মেম্বার সেক্রেটারী আলহাজ শামসুল হক চৌধুরী এমপি, চট্টগ্রাম আবাহনীর ফুটবল চেয়ারম্যান এম এ লতিফ এমপি, বাফুফের সাধারণ সম্পাদক আবু নঈম সোহাগ, টুর্নামেন্ট কমিটির কো-অর্ডিনেটর ও সিজেকেএস’র অতিরিক্ত সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দীন শামীম, মিডিয়া কমিটির চেয়ারম্যান আলী আব্বাস বক্তব্য রাখেন। আয়োজক স্বাগতিক চট্টগ্রাম আবাহনীর সংবাদ সম্মেলনে অনাকাক্সিক্ষত লোকের ভিড়ে সাংবাদিকদের নির্দিষ্ট স্থানে অন্য লোকরা বসে পড়ে। যা ছিল একেবারেই দৃষ্টিকটু। আয়োজকরা এ সংকীর্ণতা কাটিয়ে উঠতে পারেনি। এদিকে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ উপলক্ষে আজ বিকেলে এম এ আজিজ স্টেডিয়াম হতে এক র‌্যালী বের হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সর্বনিম্ন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ