Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

১৭ ফেব্রুয়ারি নেছারাবাদ দরবার শরীফের বার্ষিক ওয়াজ মাহফিল সকল প্রস্তুতি সম্পন্ন

| প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

নেছারাবাদ সংবাদদাতা : আর মাত্র দু’দিন পরই শুরু হচ্ছে দক্ষিণবাংলার ঐতিহ্যবাহী দ্বীনি মারকায ঝালকাঠি নেছারাবাদ দরবার শরীফের বার্ষিক ঈছালে ছওয়াব ওয়াজ মাহফিল ২০১৭। ইতোমধ্যেই সম্পন্ন হয়েছে সকল প্রস্তুতি।
ব্যাপক লোক সমাগম হেতু সুষ্ঠু শৃঙ্খলা বিধানকল্পে গত বছরের মতো এবারের মাহফিলও দুই পর্বে অনুষ্ঠিত হবে। প্রথম পর্ব আগামী ১৭ ফেব্রুয়ারি বিকেল ৩টায় শুরু হয়ে শেষ হবে ১৯ ফেব্রুয়ারি বাদ ফজর। এ পর্বে অংশ নেবেন চট্টগ্রাম, সিলেট ও রাজশাহী বিভাগের সকল জেলাসহ ঢাকা ও খুলনা বিভাগের কতিপয় জেলার ধর্মপ্রাণ মুসলমান। দ্বিতীয় পর্ব শুরু হবে ২০ ফেব্রুয়ারি সোমবার বিকেল ৩টায়, শেষ হবে ২২ ফেব্রুয়ারি বাদ ফজর। এ পর্বে অংশ নেবেন ঢাকা খুলনা ও বরিশাল বিভাগের সকল জেলা ও মহানগরের ভক্ত-আশেকান ধর্মপ্রাণ মুসলমান। উভয় পর্বে উদ্বোধন ও সমাপনী বয়ান শেষে আখেরি মুনাজাত পরিচালনা করবেন হজরত কায়েদ ছাহেব হুজুর (রহ.) এর একমাত্র ছাহেবজাদা, আমীরুল মুছলিহীন হজরত মাওলানা মুহম্মদ খলীলুর রহমান নেছারাবাদী হুজুর।
মাহফিলকে কেন্দ্র করে ইতোমধ্যেই ৬৪ জেলার ভক্ত-আশেকান মেহমানদের আগমন ও অবস্থান নির্বিঘ্ন ও নিশ্চিত করার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নেয়া হয়েছে বিশাল আয়োজন। নির্মাণ করা হয়েছে ছয়টি প্যান্ডেল, প্যান্ডেল প্রতি পাঁচ শতাধিক মুয়াল্লেম, ১০ সহস্রাধিক স্বেচ্ছাসেবক, মেহমানদের তিন বেলা থাকা-খাওয়ার সুশৃঙ্খল ব্যবস্থা।
উপমহাদেশের অন্যতম বুযর্গ-ওলী, দার্শনিক ও মুজাদ্দেদ হজরত কায়েদ ছাহেব হুজুর (রহ.) প্রতিষ্ঠিত দরবারের এই মাহফিলে বরাবরের মতো এবারও দেশবরেণ্য শিক্ষাবিদ-মুহাক্কেক ওলামায়ে কেরাম গুরুত্বপূর্ণ বয়ান পেশ করবেন। ধারণা করা হচ্ছে, মাহফিলের প্রথম পর্বে দেড় লক্ষাধিক এবং দ্বিতীয় পর্বে দুই লক্ষাধিক মেহমান আ’মলি জিন্দেগি গঠনের জন্য ইছলাহি বয়ান, বাস্তব তা’লিম ও প্রশিক্ষণ গ্রহণের নিমিত্ত অংশগ্রহণ করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সম্পন্ন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ