Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নরসিংদীর আলোকবালীতে চলছে অবাধ জুয়া এলাকায় উত্তেজনা

| প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৭, ১:২০ এএম

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : লিখিত অভিযোগ দেয়ার পরও নরসিংদীর চরাঞ্চলের আলোকবালী উত্তরপাড়া গ্রামে উরশের নামে চলছে অবাধ জুয়া খেলা। রাত ৮টা থেকে সারা রাত এক নাগারে ভোর পর্যন্ত চলছে কার্নিমেল, ওয়ানটেন, চরকা, ঝাপা ইত্যাদি সর্বনাশা জুয়া। আর এ জুয়া খেলাকে নিয়ে গ্রামের লোকজনের মধ্যে ব্যাপক উত্তেজনা দেখা দিয়েছে। জুয়ার পক্ষের দলকে নেতৃত্ব দিচ্ছে স্থানীয় ইউপি চেয়াম্যান দীপু এবং জুয়া বিরোধী দলকে নেতৃত্ব দিচ্ছে রুবেল, নাছিরসহ একদল গ্রামবাসী। দুই দলই এখন মুখোমুখি অবস্থান নিয়েছে। যে কোনো সময়ই বড় ধরনের সংঘর্ষের আশঙ্কা করছে শান্তিপ্রিয় লোকজন।
জানা গেছে, আলোকবালী ইউনিয়নের উত্তরপাড়া গ্রামের কেরামত আলী শাহ (কেরা শাহ) নামে এক বিতর্কিত ব্যক্তির নামে প্রতি বছরই এখানে মজমার আয়োজন করা হয়। আর এই মজমার নামেই চলে অবাধ জুয়া। এই জুয়ায় অংশ নেয় সারা চরাঞ্চলের পেশাদার জুয়ারীসহ পেশাদার অপরাধীরা। এলাকার ক্ষুদে ব্যবসায়ীরা নগদ টাকার লোভে জুয়া খেলায় অংশ নিয়ে সারা দিন সারা রাত জুয়া খেলা নিস্ব হয়ে বাড়ি ফিরে। পরদিন অনেক পরিবারের বাড়িতে খাবারও জুটে না।
কিছুদিন পূর্বে এই এলাকায় বোমা তৈরি করতে গিয়ে ১৫ জন পেশাদার অপরাধী আহত হয়। এরাও চেয়ারম্যান দীপুর লোক বলে জানা যায়। প্রতিবছরের ন্যায় এ বছরও উরশের জন্য জেলা প্রশাসকের নিকট লিখিত অনুমতি চাইলে জেলা প্রশাসক তাদেরকে রাত ৮টা পর্যন্ত উরশের অনুমতি দেয়।
কিন্তু উরশের নামে জুয়া খেলার আয়োজন দেখে পূর্ব হতেই এলাকার লোকজন পুলিশ সুপারের নিকট লিখিত অভিযোগ দিয়ে জুয়া বন্ধের অনুরোধ জানায়। এই অবস্থায় নরসিংদী থানা থেকে পুলিশও মোতায়েন করা হয়। এলাকার মধ্যে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে। দুই গ্রপই এখন মারমুখী অবস্থান নিয়ে বসে রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নরসিংদী

১১ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ