Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজ্জাক ঝড়ে ম্লান শুভাগত

| প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : দ্বিতীয় ইনিংসেও বল হাতে উজ্জ্বল শুভাগত হোম। কৃতিত্ব দেখিয়েছেন ১০ উইকেট ও শতকের। এরপরও দক্ষিণাঞ্চলের বিপক্ষে স্বস্তিতে নেই তার দল মধ্যাঞ্চল। অস্বস্তির কারণ একজন আব্দুর রাজ্জাক। দুইশ রানের মধ্যে গুটিয়ে যাওয়ার শঙ্কা কাটিয়ে দলকে ৩১৭ রানের সংগ্রহ এনে দিলেন এক রাজ্জাকই, খেলেছেন ৬১ বলে ৬ চার ও ৫ ছয়ে ৭৬ রানের ইনিংস।
ফতুল্লায় ২ উইকেটে ১৪৬ থেকে ৭ উইকেটে ১৯৫ রানে পরিণত হয় দক্ষিণ। নবম উইকেটে রুবেল হোসেনের (২০*) সাথে মাত্র ১২.১ ওভারে ৮০ রানের জুটি গড়েন রাজ্জাক। এর আগে শাহরিয়ার নাফিস (৭২) ও তুষার ইমরানের (৪৪) ব্যাটে ঠিক পথেই ছিল তারা। শুভাগত ও তাইবুর রহমানের ঘূর্ণিতে হঠাৎই এলোমেলো হয়ে যায় তাদের ইনিংস। দুজনেই নেন ৪টি করে উইকেট। প্রথম ইনিংসে ৩৯ রানে এগিয়ে থাকায় সেন্ট্রালের লক্ষ্য দাঁড়ায় ২৭৯। সাত রানে সাদমান ইসলামকে ফিরিয়েছেন মোস্তাফিজুর রহমান। আজ শেষ দিনে তাই জয়ের জন্য তাদের দরকার ২৭২ রান, রাজ্জাকদের ৯ উইকেট।
ওদিকে চট্টগ্রামের জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামের ম্যাচটি ড্রয়ের অপেক্ষায়। পূর্বাঞ্চলের ৪৯০ রানের জবাবে অধিনায়ক নাঈম ইসলামের অসাধারণ দৃঢ়তায় তৃতীয় দিন শেষে উত্তরাঞ্চলের সংগ্রহ ৬ উইকেটে ২৭৬ রান। সপ্তম উইকেটে অবিচ্ছিন্ন ৬৪ রানের জুটিতে দলকে ড্রয়ের স্বপ্ন দেখাচ্ছে নাঈম (৮৫*, ২২৬ বলে) ও সোহরাওয়ার্দি শুভর (৩৫*) ব্যাট। পূর্বাঞ্চলের ছয় বোলার নেন একটি করে উইকেট।
দক্ষিণাঞ্চল-মধ্যাঞ্চল
দক্ষিণাঞ্চল ১ম ইনিংস : ২৬০ ও ২য় ইনিংস : ৭৮ ওভারে ৩১৭ (এনামুল ৩০, শাহরিয়ার ৭২, আল আমিন ২, তুষার ৪৪, মিঠুন ১২, মাহমুদ ১, জিয়া ৩৪, সোহাগ ৭, রাজ্জাক ৭৬, রুবেল ২০*, মুস্তাফিজ ০; শুভাগত ৪/৭৭, শাহাদাত ০/৭২, হায়দার ২/৬১, শরীফউল্লাহ ০/৩৮, তাইবুর ৪/৫২)।
মধ্যাঞ্চল ১ম ইনিংস : ২৯৯ ও ২য় ইনিংস : ৪ ওভারে ৭/১ (সাদমান ৬, মজিদ ০ ব্যটিং, সাইফ ০ ব্যাটিং; মুস্তাফিজ ১/১, রুবেল ০/৬, রাজ্জাক ০/০)।
পূর্বাঞ্চল-উত্তরাঞ্চল
পূর্বাঞ্চল ১ম ইনিংস : ৪৯০। উত্তরাঞ্চল ১ম ইনিংস : ৯৮ ওভারে ২৭৬/০ (নাজমুল ৩৫, জুনায়েদ ২৮, জহুরুল ২, নাঈম ৮৫*, নাসির ১৯, ধীমান ৪০*, আরিফুল ২৩, শুভ ৩৫*; জায়েদ ১/৬৭, আফিফ ১/৫৩, হাসান ৩৩/১, সাকলাইন ১/৪৪, ফেরদৌস ০/২৯, তাসামুল ১/২৮, কাপালী ১/১৫)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজ্জাক

১১ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ