Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

এক দশকে ১০ লাখ মানুষকে চক্ষু সেবা দিয়েছে ব্র্যাক

| প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক গত এক দশকে ১০ লাখেরও বেশি মানুষকে চশমাপ্রদানসহ প্রয়োজনীয় চক্ষু পরীক্ষা, চিকিৎসাসেবা ও প্রয়োজনীয় পরামর্শ দিয়েছে। ব্র্যাকের প্রশিক্ষণপ্রাপ্ত স্বাস্থ্যসেবিকাদের মাধ্যমে এ সেবা দেয়া হয়। ব্র্যাক সূত্রে জানা গেছে, দরিদ্রদের চক্ষু চিকিৎসাসেবা দিতে ২০০৬ সালে একটি পাইলট প্রকল্প গ্রহণ করে সংস্থাটি। বর্তমানে ৬১টি জেলার ৪৫৬টি উপজেলায় এক কোটি ৬১ লাখ মানুষের মধ্যে এই প্রকল্প চলছে।
ব্র্যাক কর্মকর্তারা জানায়, শুরু থেকে এ পর্যন্ত ১০ লাখ ৪৮ হাজার ৭৭৭ জনকে চশমা দেয়ার পাশাপাশি চক্ষু পরীক্ষা, সেবা ও প্রয়োজনীয় পরামর্শ দিয়ে ব্র্যাকের প্রশিক্ষণপ্রাপ্ত স্বাস্থাসেবিকারা উল্লেখযোগ্য অবদান রেখেছে। তাদের অবদানের স্বীকৃতি দিতে ব্র্যাক ও আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ভিশন স্প্রিং-এর যৌথ আয়োজনে ‘১০ লাখ চশমা : উজ্জ্বল হোক দৃষ্টি’ এ শিরোনামে আজ (রোববার) ব্র্যাক সেন্টার অডিটোরিয়ামে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক প্রফেসর ডা. আবুল কালাম আজাদ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্র্যাক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ