Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

নতুন নাম ধারণ করছে ব্র্যাক ইউনিভার্সিটির স্কুল অব ইঞ্জিনিয়ারিং

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২২, ৪:৩২ পিএম

ব্র্যাক ইউনিভার্সিটি তাদের স্কুল অব ইঞ্জিনিয়ারিংয়ের নাম বদলে নতুন নাম দিয়েছে বিএসআরএম স্কুল অব ইঞ্জিনিয়ারিং। সম্প্রতি এক অনুষ্ঠানে এই নাম বদলের ঘোষণা দেওয়া হয়। অনুষ্ঠানে স্কুল অব ইঞ্জিনিয়ারিংয়ের শিক্ষক-শিক্ষার্থী, অ্যালামনাইয়ের সাথে বিএসআরএম গ্রুপ অব কোম্পানিজের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

মঙ্গলবার (১৫ নভেম্বর) ব্র্যাক ইউনিভার্সিটির অফিস অব কমিউনিকেশন্স থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়৷ অনুষ্ঠানে ব্র্যাক ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্ট্রিজের চেয়ারপারসন তামারা হাসান আবেদ বলেন, বিএসআরএম গ্রুপের উদার অনুদানের জন্য ব্র্যাক ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজ স্কুল অব ইঞ্জিনিয়ারিংয়ের নতুন নাম অনুমোদন দিয়েছে। এই অনুদান উন্নত গবেষণা এবং আধুনিক শিক্ষাপদ্ধতিকে সহায়তা করার জন্য গঠনমূলক একাডেমিক উদ্যোগকে অর্থায়ন করবে।

তিনি বলেন, আগামী কয়েক বছরে বিশ্বমানের শিক্ষক নিয়োগ, গুরুত্বপূর্ণ ক্ষেত্রসমূহে অত্যাধুনিক গবেষণা এবং পাঠ্যক্রমের উদ্ভাবনী উন্নয়নে অনুদানের এই অর্থ ব্যয় করবে বিএসআরএম স্কুল অব ইঞ্জিনিয়ারিং। ব্র্যাক ইউনিভার্সিটির তহবিলে বিএসআরএম গ্রুপ প্রদত্ত এই অনুদান বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিংয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের জন্য বিভিন্ন ফুল টিউশন গ্রান্টসসহ কিছু সংখ্যক মেধাভিত্তিক বৃত্তি প্রদানেও ব্যবহৃত হবে।

অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি, বিএসআরএম গ্রুপ তার ব্যাপক কর্পোরেট সোশ্যাল রেসপনসিবিলিটি (সিএসআর) কর্মসূচির মাধ্যমে শহর এবং গ্রামের প্রান্তিক পর্যায়ের মানুষের জীবনযাত্রা এবং স্বাস্থ্য, পরিবেশগত সুরক্ষা, সংকট মোকাবেলা এবং সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে স্কুল পরিচালনাসহ শিক্ষা সহায়তার মাধ্যমে জাতীয় উন্নয়নে অবদান রাখছে।
বিএসআরএম-এর ম্যানেজিং ডিরেক্টর আমের আলী হুসেইন বলেন, বিএসআরএম-এর প্রতিষ্ঠাতাদের বদান্যতার দীর্ঘদিনের রীতি অনুসরণ করে আমরা বাংলাদেশে টেকসই উন্নয়নের মূল চালিকাকে অর্থপূর্ণ উপায়ে প্রভাবিত করার চেষ্টা করি। নতুন প্রজন্মের প্রকৌশলীদের ডিজাইন এবং টেকসই সমাধান তৈরির চ্যালেঞ্জ নিতে প্রস্তুত করার জন্য এই উপহারটি দিতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্র্যাক ইউনিভার্সিটির স্কুল অব ইঞ্জিনিয়ারিং
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ