Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডিবিএইচ’র নীট মুনাফা বেড়েছে ৪৯ শতাংশ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০২১, ৬:৫৫ পিএম

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান ডেল্টা  ব্র্যাক হাউজিং ফাইন্যান্স কর্পোরেশন লিমিটেড (ডিবিএইচ) চলতি ২০২১ হিসাব বছরের জানুয়ারি- সেপ্টেম্বর সময়ের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আলোচ্য সময়ে কোম্পানিটির কর পূর্ববর্তী মুনাফা হয়েছে ১৩২ দশমিক ৩৯ কোটি টাকা, যা আগের বছরের চেয়ে ৩৬ শতাংশ বেশি। একই সময়ে ডিবিএইচের কর পরবর্তী মুনাফা হয়েছে ৮১ দশমিক ১২ কোটি টাকা, যা গত বছর এই সময়ে ছিল ৫৪ দশমিক ৫৭ কোটি টাকা, অর্থাৎ নিট মুনাফার প্রবৃদ্ধি হয়েছে ৪৯ শতাংশ। এই সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) ৩ দশমিক ০৮ টাকা থেকে বেড়ে হয়েছে ৪ দশমিক ৫৮ টাকা। ১৯৯৬ সালে আর্থিক প্রতিষ্ঠান হিসেবে নিবন্ধিত ডিবিএইচ গত ২৫ বছর গৃহঋণ প্রদানকারী প্রতিষ্ঠান হিসাবে ১৩ হাজার কোটি টাকা গৃহঋণ প্রদান করেছে। কোম্পানিটি গত ১৬ বছর ধারাবাহিকভাবে ট্রিপল এ রেটিং অর্জন করেছে।

সম্প্রতি অনুষ্ঠিত পরিষদ সভায় পরিচালকরা কোম্পানির অনুমোদিত মূলধন ২০০ কোটি টাকা থেকে বাড়িয়ে ৪০০ কোটি টাকা করার পক্ষে মত দেন। এছাড়া, পরিষদ কোম্পানির নাম ‘ডেল্টা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স কর্পোরেশন লিমিটেড’ থেকে পরিবর্তন করে ‘ডিবিএইচ ফাইন্যান্স পিএলসি’ করার প্রস্তাব অনুমোদন করেন। দুইটি প্রস্তাবই নিয়ন্ত্রক সংস্থার ও সাধারণ শেয়ারহোল্ডারদের অনুমোদন সাপেক্ষে বাস্তবায়িত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেল্টা ব্র্যাক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ