Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আফগানিস্তানে প্রায় ৩ হাজার বাংলাদেশি কর্মীর নিরাপত্তা নিশ্চিত করছে ব্র্যাক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২১, ১২:০৫ এএম

 আফগানিস্তানে ক্ষমতা পরিবর্তনের পরিপ্রেক্ষিতে প্রায় ৩ হাজার বাংলাদেশি কর্মীর নিরাপত্তা নিশ্চিতকরণে উদ্যোগ নিয়েছে ব্র্যাক। দেশটি থেকে আনুষ্ঠানিকভাবে আন্তর্জাতিক সেনা প্রত্যাহার শুরুর পর ক্রমবর্ধমান সহিংসতার পরিপ্রেক্ষিতে ব্র্যাকের নিয়োজিত প্রায় ৩ হাজার কর্মীর সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে ব্যবস্থা নেয়া হয়েছে । “আফগানিস্তানে কর্মরত কর্মীদের ঝুকি নিরসন করে তাদের সুরক্ষা এবং নিরাপত্তাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে এ সিদ্ধান্ত নিয়েছে ব্র্যাক ইন্টারন্যাশনাল। ব্র্যাক ইন্টারন্যাশনালের নির্বাহী পরিচালক শামেরান আবেদ গতকাল এতথ্য জানিয়েছেন।

উল্লেখ্য, গত ১৯ বছরের বেশি সময় ধরে দেশটিতে শিক্ষা, স্বাস্থ্য, কমিউনিটির উন্নয়ন, করোনাভাইরাস প্রতিরোধ সংক্রান্ত সহায়তা, মানবিক সহায়তা এবং খাদ্য নিরাপত্তা সংক্রান্ত সেবা দিয়ে আসছে ব্র্যাক ইন্টারন্যাশনাল। দেশটির দশটি প্রভিন্সে প্রায় তিন হাজার ব্র্যাক কর্মী কাজ করছেন। এদের মধ্যে ১২ জন বাংলাদেশি সহ প্রবাসী ১৪ জনকে নিজ নিজ দেশে ফিরিয়ে আনা হচ্ছে । প্রবাসী কর্মীদের মধ্যে তিনজন বাংলাদেশিসহ ৫ জন ছুটিতে দেশটির বাইরে ছিলেন যাদের আফগানিস্তান ফিরে যেতে নিষেধ করা হয়েছে। বাকি নয়জন বাংলাদেশির মধ্যে তিনজন দেশটি থেকে গত শুক্রবার বিমানযোগে দেশে ফিরেছেন এবং বাকি ৬ জনের আগামী ২২ আগস্টের মধ্যে রওনা দেয়ার কথা রয়েছে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্র্যাক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ