Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

খুলনার দলীয় কার্যালয়ে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন কাল

হত্যা মামলার আসামিকে কেসিসির মেয়র প্রার্থী ঘোষণায় জাপায় ক্ষোভ

| প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

আশরাফুল ইসলাম নূর, খুলনা থেকে : জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদ খুলনা সিটি করপোরেশনের মেয়র প্রার্থী হিসেবে খুলনার বহুল আলোচিত জাপা নেতা আবুল কাসেম হত্যা মামলার আসামি মুশফিকুর রহমানের নাম ঘোষণা করেন। গত ২৮ জানুয়ারি ঢাকা মহানগর উত্তর শাখা আয়োজিত বনানীর নিজ কার্যালয়ে যোগদান অনুষ্ঠানে তিনি এ ঘোষণা দেন তিনি। খুলনার পার্টি অফিসে আগামীকাল রোববার আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের মাধ্যমে দীর্ঘদিন পরে প্রকাশ্যে আসছেন মুশফিকুর রহমান। অন্য দিকে, জাতীয় পার্টির নেতা হত্যা মামলার আসামিকে মেয়র প্রার্থী ঘোষণায় খুলনার প্রভাবশালী জাপা পরিবার ও সাধারণ নেতাকর্মীরা ক্ষুব্ধ হয়েছেন।
সদ্য যোগদানকারী মুশফিকুর রহমান জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক। তিনি খুলনা মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক শেখ আবুল কাশেম হত্যা মামলার আসামি। শেখ আবুল কাশেমের সহোদর শেখ আবুল হোসেন মহানগর জাপার সভাপতি।
বিভিন্ন সূত্র জানান, মুশফিকুর রহমান দীর্ঘ এক যুগেরও বেশি সময় ধরে ঢাকায় অবস্থান করছেন। গত ঈদের আগে খুলনা মহানগরী, রূপসা ও ফকিরহাট উপজেলায় নিজের ছবি সম্বলিত ব্যানার- ফেস্টুন টাঙিয়ে রাজনীতিতে তার অস্তিত্ব জানান দেন। হঠাৎ করে তার ছবি সম্বলিত ব্যানার-ফেস্টুন দেখে বিভিন্ন মহলের আলোচনায় উঠে আসেন তিনি। তিনি ২০০৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে বাগেরহাট-১ আসন থেকে বিএনপির মনোনয়ন পান। গত ২৮ জানুয়ারি শনিবার তার যোগদানের খবর মিডিয়ার বদৌলতে খুলনায় এসে পৌঁছালে নগর জাপায় ক্ষোভের সৃষ্টি হয়। ১৯৯৫ সালের ২৫ এপ্রিল নগর জাপার তৎকালীন সভাপতি ও খুলনা চেম্বারের সভাপতি শেখ আবুল কাশেম স্থানীয় বেসিক ব্যাংকের সামনে খুন হন। এই খুনের মামলায় মুশফিকুর রহমান অন্যতম আসামি। মামলাটির কার্যক্রম উচ্চ আদালতের নির্দেশে স্থগিত রয়েছে।
নিহত শেখ আবুল কাশেমের পরিবার-পরিজন জানায়, সন্ত্রাসীর জাপায় প্রবেশে দলের ইমেজ নষ্ট হয়েছে। তাছাড়া এই যোগদানকারী বিভিন্ন সময়ে জাপার কর্মীদের ওপর হামলা ও সংগঠনবিরোধী কার্যকলাপের সঙ্গে সংশ্লিষ্ট ছিল। দুর্বৃত্তের জাপায় যোগদানে শহীদ শেখ আবুল কাশেমের আত্মা অভিশাপ দিচ্ছে। তবে জাপা চেয়ারম্যান এরশাদ যোগদানকারী মুশফিককে কেসিসি মেয়র প্রার্থী ঘোষণা করেননি বলে দাবি করেন তারা। শেখ আবুল কাশেমের নিকটাত্মীয়রাও জাপার অঙ্গ ও সহযোগী সংগঠন যুব সংহতি ও ছাত্রসমাজের সাথে সংশ্লিষ্ট।
স্থানীয় জাপা নেতাদের উদ্ধৃতি দিয়ে শেখ কাশেম পরিবারের সদস্যরা জানিয়েছেন, খুলনায় এসে খুনি মুশফিককে প্রার্থী হিসেবে ঘোষণা দিলে নগর ও তার অধীনের আট থানা কমিটি বিদ্রোহ ঘোষণা করবে। এ যোগদানের খবরে বাগেরহাট যুব সংহতির এক সভায় ক্ষোভ প্রকাশ করা হয়।
এদিকে আজ রোববার বেলা ১১টায় নগরীর ডাকবাংলো মোড়স্থ জাতীয় পার্টির কার্যালয়ে সংবাদ সম্মেলনের মধ্যদিয়ে খুলনার রাজনীতিতে আসার ঘোষণা দিয়েছেন মুশফিকুর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ