Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্কটিশদের গুঁড়িয়ে রুমানাদের বড় জয়

| প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : শ্রীলঙ্কায় নারী বিশ্বকাপ বাছাইয়ে গ্রæপ পর্বের লড়াইয়ে পাকিস্তানের কাছে হারের পর ভালোভাবেই ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশের মেয়েরা। ব্যাটে-বলে সাতার্থের প্রমাণ দিয়ে নিজেদের তৃতীয় ম্যাচে স্কটল্যান্ডকে তারা উড়িয়ে দিয়েছে ৭ উইকেটে।
কলম্বোর ক্রিকেট ক্লাব মাঠে টস জিতে ব্যাট করতে নামা স্কটিশদের ৫ বল বাকি থাকতে ১৪০ রানে গুটিয়ে দেয় বাংলাদেশ। পেসার জাহানারা আলম মাত্র ৯.১ ওভারে চার মেডেনসহ মাত্র ১১ রানে নেন ১ উইকেট। সেই চাপ কাজে লাগিয়ে সফলতা পান স্পিনাররা। দুই স্পিনার সালমা খাতুন ও খাদিজাতুল কোবরা নেন ৩টি করে উইকেট। স্কটিশদের হয়ে সর্বোচ্চ ২৮ রান করেন ক্যারি অ্যান্ডারসন। দ্বিতীয় সর্বোচ্চ ১৭ রান ক্যাথরিন ব্রাইসের।
জবাবে ৩২ রানে বাংলাদেশ শারমিন সুলতানা ও খাদিজা ইসলামকে হারালেও তৃতীয় উইকেটে ৩৬ ও চতুর্থ উইকেটে অবিচ্ছিন্ন ৭৫ রানের জুটিতে জয়ের বন্দরে পৌঁছে যায় রুমানা আহমেদের দল। বল হাতে ২ উইকেট নেয়ার পর ব্যাট হাতেও ৪৬ বলে ৩৮ রানের দুর্দান্ত ইনিংসখেলে ম্যাচসেরা হন অধিনায়ক রোমানা। ফারজানা হক অপরাজিত থাকেন ৫৩ রানে। তার ১০৯ বলের দায়িত্বশীল ইনিংসটি ছিল ৮টি চারে সাজানো।
আসরের প্রথম ম্যাচে পাপুয়া নিউগিনির বিপক্ষে সহজ জয়ের পর পাকিস্তানের কাছে বড় ব্যবধানে হারে বাংলাদেশ। তবে নিজেদের শক্তির জানান দিতে আজ কঠিন পরীক্ষাই দিতে হবে সালমা-রুমানাদের। ‘বি’ গ্রæপে নিজেদের শেষ ম্যাচে আজ তাদের প্রতিপক্ষ শক্তিশালী দক্ষিণ আফ্রিকা।
সংক্ষিপ্ত স্কোর
স্কটল্যান্ড নারী ক্রিকেট দল : ৪৯.১ ওভারে ১৪০ (ক্যাথরিন ১৭, ক্যারি ২৮; জাহানারা ১/১১, পান্না ১/৩৮, কোবরা ৩/৩১, রুমানা ২/২৪, সালমা ৩/২১, শায়লা ০/৭)। বাংলাদেশ নারী ক্রিকেট দল : ৩৭.৩ ওভারে ১৪৩/৩ (শারমিন সুলতানা ১৫, শারমিন আক্তার ২২, সানজিদা ৩, ফারজানা ৫৩*, রুমানা ৩৮*; কেটি ১/৩৩, ক্যাথরিন ১/৩৩)। ফল : বাংলাদেশ ৭ উইকেটে জয়ী। ম্যাচসেরা : রুমানা আহমেদ (বাংলাদেশ)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বড়

১২ ফেব্রুয়ারি, ২০২৩
২১ অক্টোবর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২ অক্টোবর, ২০২২
২২ সেপ্টেম্বর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২
১০ সেপ্টেম্বর, ২০২২
৬ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ