Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

হাইকোর্ট বড় না, বিশ^নাথ সমবায় কর্মকর্তা বড়

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২২, ৫:০৮ পিএম

সিলেটের বিশ^নাথ উপজেলার ১নং লামাকজি ইউনিয়নের মাহতাবপুর মৎস্য আড়ৎ ক্ষুদ্র ব্যবসায়ী বহুমূখী সমবায় সমিতি লি: (রেজি: নং-৩৬) এর ব্যবস্থাপনা কমিটির নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে। মহামান্য হাইকোর্টের স্থগিতাদেশ থাকা সত্ত্বেও বিশ^নাথ উপজেলা সমাবায় কর্মকর্তা উৎফল চক্রবর্তী এ তফসিল ঘোষনা করেন। এ নিয়ে মৎসজীবিদের মধ্যে হতাশা ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। মহামান্য হাইকোর্টের নির্দেশ অমান্যকারী সমবায় কর্মকর্তার বিরুদ্ধে সিলেট বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসকসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দাখিল করা হয়েছে।
মৎসজীবী সমিতির কর্মকর্তারা জানান, মাহতাবপুর ক্ষুদ্র ব্যবসায়ী বহুমূখী সমবায় সমিতির নতুন সদস্য ১৫জন অন্তভুক্ত ও ৬জন সদস্যকে বাতিল করায় প্রতিপক্ষ সিলেট জেলা সমবায় কর্মকর্তার নিকট আপিল দায়ের করেন। আপিল দাখিলের পর জেলা ও বিভাগীয় সমবায় কর্মকর্তা অন্তভুক্তি ১৫জন সদস্যকে কোন কারন না দর্শিয়ে বাতিল করে দেন। এই আদেশের বিরুদ্ধে সমিতির সদস্য মো: হাছনাত মিয়া বাদী হয়ে চলতি বছর ২৩আগষ্ট মহামান্ম হাইকোর্টে একটি রিট পিটিশন ১২৮৮০/২০২২ইং মামলাটি দায়ের করলে ১৩নভেম্বর মহামান্ম হাইকোর্টের বিচারপতি মো: খছরুজ্জামান ও বিচারপতি মো: ইকবাল কবিরের দ্বৈত বেঞ্চ শুনানী শেষে উক্ত সমবায় সমিতির সকল কার্যক্রম স্থগিত ঘোষনা করেন। স্থগিত ঘোষনার খবর পেয়ে বিশ^নাথ সমবায় কর্মকর্তা উৎপল চক্রবর্তী গত ২২ নভেম্বর সমিতির নির্বাচনের তফশিল ঘোষনা করেন। ঘোষিত তফসীল মতে ২০২৩ সালের ১২ জানুয়ারী সমিতির নির্বাচন হওয়ার কথা। রিট আবেদনকারী সহ সমিতির কর্মকর্তারা মহামান্য হাইকোর্টের আদেশের জাবেদা নখল সহ নির্বাচন স্থগিত রাখার জন্য বিশ^নাথ উপজেলা, জেলা ও বিভাগীয় কর্মকর্তাদের লিখিতভাবে জানালে তারা নির্বাচন স্থগিতে অপারগতা প্রকাশ করেন। পরে বিষয়টি বিভাগীয় কমিশনার জেলা প্রশাসক উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পুলিশ প্রশাসনকে অবহিত করা হয়।
এ ব্যাপারে সিলেট জেলা সমবায় কর্মকর্তা জানান, চন্দন দত্ত এ প্রতিনিধিকে জানান, মহামান্য হাইকোটের আদেশ পেয়েছি। পরবর্তি নির্দেশ দিয়ে বিশ^নাথ সমবায় কর্মকর্তাকে জানানো হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কর্মকর্তা বড়
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ