Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

নরসিংদীর বিশিষ্ট মহিলা মাহফিল নেত্রী মুক্তেজা আক্তার আর নেই

| প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : কুরআন ও সুন্নাহর পথে আহবানকারিনী নরসিংদীর বিশিষ্ট মহিলা মাহফিল নেত্রী মুক্তেজা আক্তার খাতুন আর বেঁচে নেই। বাড়ি-বাড়ি ঘুরে নারী সমাজকে পরপারের পথ দেখিয়ে নিজেই পরপারে পাড়ি জমিয়েছেন। মস্তিষ্কে ইনফেকশনজনিত কারণে গত বুধবার বিকেলে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে তিনি ইন্তেকাল করেন। (‘ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন’।) তার বয়স হয়েছিল ৮৫ বছর। মৃত্যুকালে তিনি ৪ পুত্র, ৩ কন্যাসহ বহুসংখ্যক আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।
বুধবার বিকেলে এই মহীয়সী মহিলার মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার পর নরসিংদী শহরে বিশেষ করে নারী সমাজের মধ্যে শোকের ছায়া নেমে আসে। শত শত নারী, পুরুষ ও শিশু মহীয়সী মুক্তেজা আক্তারের বাড়িতে গিয়ে ভিড় জমান। রাত ১০টায় মরহুমার লাশ বাড়িতে পৌঁছলে সেখানে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা ঘটে। বেলা ১০টায় নরসিংদী শহরের বায়তুল আমান জামে মসজিদ প্রাঙ্গণে মরহুমার নামাজে জানাজা শেষে তাকে গাবতলী গোরস্থানে দাফন করা হয়। মরহুমা মুক্তেজা আক্তার, নরসিংদী জেলা শহরের ব্রাহ্মন্দী মহল্লার বিশিষ্ট ব্যবসায়ী মরহুম আফাজ উদ্দিনের স্ত্রী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নরসিংদী

১১ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ