Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

হাবিপ্রবি’র নতুন ভিসি প্রফেসর ড. মু. আবুল কাসেম

| প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

দিনাজপুর অফিস : দীর্ঘ ৪ মাস ১০ দিন পর প্রেসিডেন্ট ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ প্রফেসর ড. মু. আবুল কাসেমকে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি হিসেবে নিয়োগ প্রদান করেছেন। এর আগে তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ এর কৃষি স¤প্রসারণ শিক্ষা বিভাগের প্রফেসর হিসেবে দায়িত্ব পালন করছিলেন। গত ১ ফেব্রæয়ারি শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয় এবং ২ ফেব্রæয়ারি দায়িত্বভার গ্রহণ করেন এবং পরবর্তী চার বছরের জন্য তিনি এ দায়িত্ব পালন করবেন। উল্লেখ্য, দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শেষ হলেও ভিসি অভাবে ভর্তি পরীক্ষাসহ প্রশাসনিক সকল কার্যক্রম বন্ধ ছিল।
প্রফেসর ড. মু. আবুল কাসেম ১৯৫৩ সালে বৃহত্তর রংপুর জেলার হাতীবান্ধা থানাধীন বড়খাতা ইউনিয়নের আরাজী শেখ সুন্দর গ্রামে এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে ১৯৭৪ সালে বিএসসি এজি (অনার্স) ডিগ্রি ও ১৯৭৫ সালে একই বিশ্ববিদ্যালয়ের কৃষি সম্প্রসারণ ও শিক্ষক প্রশিক্ষণ বিভাগ থেকে এমএসসি (এজি এক্সস্ট এড) ডিগ্রি লাভ করেন। ১৯৮৬ সালে তিনি যুক্তরাজ্যোর রিডিং বিশ^বিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভিসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ