Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রশিক্ষণ ছাড়া দক্ষতা অর্জন সম্ভব নয় : ঢাবি ভিসি

অনাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২২, ৭:৫৩ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান উন্নত সমাজ বিনির্মাণে দক্ষ জনশক্তি তৈরির উপর গুরুত্বারোপ করেছেন।

আজ বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে দু’দিনব্যাপী ' জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন এবং বার্ষিক কর্মসম্পাদন চুক্তি’ শীর্ষক কর্মশালা’র ২য় দিনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। তিনি বলেুন, এক্ষেত্রে কর্মকর্তাদের বিভিন্ন ধরনের প্রশিক্ষণ প্রদানের বিকল্প নেই।
ঢাকা বিশ্ববিদ্যালয় বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) কমিটি এই কর্মশালার আয়োজন করে।
বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) ও ঢাকা বিশ্ববিদ্যালয় এপিএ কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক উন্নয়নে কর্মকর্তারা নানাভাবে অবদান রেখে চলেছেন। তাদের কাজের গুণগত মান আরও বৃদ্ধিতে, উৎকর্ষ সাধনে এবং দক্ষ জনশক্তিতে পরিণত করতে এই কর্মশালা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
তিনি বলেন, এর ফলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীসহ বিশ্ববিদ্যালয় পরিবার যেমন আরও উন্নত সেবা পাবে তেমনি জাতি উপকৃত হবে।
উপাচার্য বলেন, প্রাতিষ্ঠানিক ও ব্যক্তি পর্যায়ে শুদ্ধাচার চর্চার মাধ্যমে নিয়ম, নীতি ও আইনের প্রতিপালন করে সততা ও স্বচ্ছতার সঙ্গে দ্রুত সেবা প্রদানে সক্রিয় ভূমিকা পালনের জন্য উপাচার্য কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।
উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাবৃন্দকে আলাদা দুইভাগে ভাগ করে দু’দিনব্যাপী এই কর্মশালার আয়োজন করা হয়।
এতে শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মো. বেলায়েত হোসেন তালুকদার ‘জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন’ এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. ফজলুর রহমান ‘বার্ষিক কর্মসম্পাদন চুক্তি প্রণয়ন ও বাস্তবায়ন’ বিষয়ক প্রশিক্ষণ প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাবি ভিসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ