Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খুলনায় জেলা ইজতেমা শুরু বুধবার বাদ আছর আম বয়ানের মাধ্যমে

| প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : খুলনা মহানগরীর প্রবেশদ্বার জিরোপয়েন্টের সন্নিকেেট আগামী বুধবার বাদ আছর আমবয়ানের মাধ্যমে শুরু হচ্ছে তিনদিনের জেলা ইজতেমা। ইজতেমা স্থলে বিদেশিদের থাকার জন্য প্রয়োজনীয় ব্যবস্থাও নেয়া হয়েছে। দক্ষিণাঞ্চলের দশ উপজেলার ধর্মপ্রাণ মুসলমান ইজতেমায় অংশ নেবে। গতকাল (রবিবার) ৬০০ স্বেচ্ছাসেবক জামাতের বিভিন্ন স্তরের প্রস্তুতি কার্যক্রমে অংশ নেয়। দশ লাখ মুসল্লির উপস্থিতির প্রত্যাশা তাবলীগ জামাতের আয়োজকদের।
ইজতেমা কমিটির সূত্র জানান, জেলার কয়রা, পাইকগাছা, দাকোপ, বটিয়াঘাটা, ডুমুরিয়া, ফুলতলা, তেরখাদা, দিঘলিয়া, রূপসা ও বাগেরহাট জেলার মংলা উপজেলা জামাতে অংশ নেবে। বিদেশী ১৪টি জামাতে বহুসংখ্যক ধর্মপ্রাণ মুসলমান অংশ নেবে বলে কমিটির সূত্রে জানানো হয়েছে। অংশগ্রহণকারী দেশগুলো হচ্ছে সউদী আরব, মরক্কো, সুদান, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, কাতার, দক্ষিণ আফ্রিকা প্রভৃতি। ইজতেমার সন্নিকটে কওমী মাদ্রাসা কমপ্লেক্স ও লিল্লাহ বোর্ডিংয়ে বিদেশীদের থাকার ব্যবস্থা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ