Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

রিয়াল-সেল্টা ম্যাচ স্থগিত মেসির আরেক রেকর্ড

| প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : গতকাল শক্তিশালী ঝড় আঘাত হানে উত্তর-পশ্চিম স্পেনে। সেল্টা ভিগোর ঘরের মাঠ স্টেডিও বালাইডোসের ছাদ উড়িয়ে নিয়ে গেছে সেই ঝড়। রিয়াল মাদ্রিদের বিপক্ষে এই মাঠেই গতকাল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল লা লিগার ম্যাচ। ম্যাচটি তাই স্থগিত ঘোষণা করেছে কতৃপক্ষ। তৎক্ষণাৎ স্থগিত ঘোষণা করা হয় ডিপোর্তিভো লা করুনা ও রিয়াল বেটিসের ম্যধ্যকার ম্যাচও।
সেল্টা ভিগোর পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়, ‘স্টেডিও বালাইডোসে ম্যাচ আয়োজন করাটা দর্শক ও খেলোয়াড় কারো জন্যেই নিরাপদ মনে করছে না কতৃপক্ষ।’ তবে পরে সময় বুঝে ম্যাচটি অনুষ্ঠিত হবে বলে জানানো হয়। একই কারণে এ মাঠে আগামী পরশু অনুষ্ঠিতব্য কোপা দেল রের সেমিফাইনাল ম্যাচটিও স্থগিত রাখার অনুরোধ জানিয়েছে সেল্টার প্রতিপক্ষ আলাভেস।
লা লিগার পয়েন্ট তালিকা শাসন করছে রিয়ালই। যদিও তাদের চেয়ে দুই ম্যাচ বেশি খেলে পরশু ঘরের মাঠে অ্যাটলেটিকো বিলবাওকে ৩-০ গোলে হারিয়ে পয়েন্ট ব্যবধানটা একে নামিয়ে এনেছে বার্সেলোনা। এদিনও কাতালানদের হয়ে ফ্রিকিকে দুর্দান্ত গোল করেন লিওনেল মেসি, চলতি বছরে যা চতুর্থ। ২০১২ সালেই কেবল ফ্রিকিক থেকে সর্বোচ্চ ৫ গোল করেছিলেন মেসি। সব মিলে ক্লাবের হয়ে এটি তার রেকর্ড ২৭তম ফ্রিকিক গোল। এতদিন রেকর্ডটা ছিল ডাচ ডিফেন্ডার রোনাল্ড কুমানের দখলে। কোপা দেল রের শেষ ষোলর ফিরতি লেগে বিলাওয়ের বিপক্ষে তার রেকর্ডে ভাগ বসিয়েছিলেন মেসি। এবার তাকেও ছাড়িয়ে গেলেন।
এর আগে বার্সার জার্সিতে এদিন প্রথম গোলটি করেন পাচো আলকাসের। ক্যাম্প ন্যুতে এদিন একাদশে চিলেন না লুইস সুয়ারেজ। ৬৪তম মিনিটে আর্জেন্টাইন তারকাকেও তুলে নেন লুইস এনরিকে। এমন পরিস্থিতিতে সাধারণত পড়েন না মেসি। তবে এদিন এরনিকের এমন সিদ্ধান্তে খুশিই দেখা গেলো দলের প্রাণভোমরাকে। শীর্ষ দুই তারকার অনুপস্থিতে দলের পারফর্মেন্সেও খুশি মেসি। এর খানিক পরেই দলের ৩-০ গোলের জয় নিশ্চিত করেন অ্যালেক্স ভিদাল। ভিদালের গোলের মাধ্যমে ইউইরোপের একমাত্র দল হিসেবে চলতি মৌসুমে ১০০ গোলের মাইলফলক স্পর্শ করে বার্সা। তবে এনরিকের দুশ্চিন্তা বাড়িয়ে দিয়েছে রাফিনহের চোট। নিজেদের গোলরক্ষক টান স্টেগেনের সাথে সংঘর্শে নাকের হাড় ভেঙে গেছে ব্রাজিলিয়ান মিডফিল্ডারের।
ঘরের মাঠে জয় পেয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদও। লেগানেসের বিপক্ষে এদিন ডিয়েগো সিমিওনের দলের জয়টি ছিল ২-০ গোলের। দুটি গোলই ফার্নান্ডো তোরেসের। ৩৯ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান তালিকার চার নম্বরে। ৪৩ পয়েন্ট নিয়ে তিনে সেভিয়া। গতকাল ঘরের মাঠে ভিয়ারিয়ালের সাথে গোলশূণ্য ড্র’ করে তারা। জয়ের সহজ সুযোগ ছিল, কিন্তু ম্যানচেস্টার সিটির থেকে ধারে খেলতে আসা সামির নাসরি পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হওয়ায় জয় অধরাই থেকে যায়। ৩৫ পয়েন্ট নিয়ে পাঁচে ভিয়ারিয়াল। দশজনের ভ্যালেন্সিয়াকে ৪-০ গোলে হারিয়ে সাতে উঠে এসেছে এইবার। মালাগাকে তাদের মাঠে ১-০ গোলে হারিয়ে আটে উঠে এসেছে এস্পানিওল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিয়াল

২১ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ