Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

খুলনায় ইটভাটা দখলকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা

| প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : খুলনার একটি ইটভাটার দখলকে কেন্দ্র করে হামলা-পাল্টাহামলা, মামলা-পাল্টামামলা হওয়াস^ত্তে¡ও থেমে নেই দু’পক্ষের রক্তক্ষয়ী সশস্ত্র মহড়া। স্থানীয় এমপি নিজে ঘটনাস্থলে গিয়ে সন্ত্রাসীদের হটালেও সমস্যার সমাধান হয়নি। আদালত থেকে নিষেধাজ্ঞা সত্তে¡ও আইন মানছে না অন্য পক্ষ। যে কোনো মুহূর্তে পাইকগাছার শাহপাড়ায় ঘটতে পারে বড় ধরনের নাশকতা। বিষয়টি নিয়ে পুলিশ প্রশাসনও রয়েছে বিপাকে।
জানা যায়, জনৈক মো: তোরাব আলী খান গং বৈধভাবে লিজ নিয়ে পাইকগাছার শাহপাড়া দেবদুয়ার গ্রামে একটি ভাটায় দীর্ঘ দিন যাবত ইট তৈরি করে আসছে। কিন্তু স¤প্রতি একটি সংঘবদ্ধ চক্র ভাটাটি জোরপূর্বক দখল করে। স্থানীয় এমপি শেখ নুরুল হকের হস্তক্ষেপে স্থানীয় জনতা সন্ত্রাসীদের উৎখাত করে ভাটাটি দখলমুক্ত করে। তথাপি সন্ত্রাসী চক্রটি তাদেরকে নানাভাবে ভয়ভীতি ও হুমকি-ধমকি দিয়ে আসছিল। অবশেষে তোরাব আলী গং বিজ্ঞ সাব জজ ৪র্থ আদালত, খুলনা দে: ৪৫/১৬ নং মামলা দাখিল করে। গত ১০ জানুয়ারি মো: রুহুল আমিন খানের বিরুদ্ধে আদালত নিষেধাজ্ঞা প্রদান করে। গত ২৬ জানুয়ারি রুহুল আমিন খান জেলা জজ আদালতে মিস আ: ০৮/১৭ নং মামলা করায় আদালত আগামী ২ মার্চ মামলার দিন ধার্য করেন। কিন্তু রুহুল আমিন গং আদালতের রায় উপেক্ষা করে তাদেরকে বিভিন্নভাবে বাধা সৃষ্টি করছে বলে গতকাল শনিবার বিকালে পাইকগাছার শাহপাড়া গ্রামে এক সংবাদ সম্মেলনে তোরাব আলী লিখিত বক্তব্যে অভিযোগ করেন। তিনি এ ব্যাপারে ঊর্ধ্বতন পুলিশ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।
বন্দর তৈয়্যবিয়া মাদরাসায় দোয়া মাহফিল
চট্টগ্রাম ব্যুরো : আন্জুমান ট্রাস্ট পরিচালিত মাদরাসা-এ তৈয়্যবিয়া ইসলামিয়া সুন্নিয়া ফাজিল উদ্যোগে দাখিল পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের সাফল্য কামনায় দোয়া মাহফিল গত বুধবার মাদরাসা মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন মাদরাসার অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ বদিউল আলম রিজভী।
আলোচনায় অংশ নেন মুফতি এ এস এম জালাল উদ্দীন ফারুকী, অধ্যাপক জসিমুদ্দীন মুহাম্মদ ইকবাল, অধ্যাপক আলতাফ ফিরোজ মÐল, মাওলানা আবুল হাসনাত কাদেরী, অধ্যাপক আমির আলী, মাওলানা মুজিবুর রহমান, মুহাম্মদ ছগীর আহমদ, প্রভাষক মুহাম্মদ নুরুল ইসলাম, মাওলানা মুহাম্মদ মোশাররফ হোসাইন, মাওলানা রফিকুল ইসলাম আনোয়ারী প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ