Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আবদুল কাদের জোয়াদ্দার ব্র্যাক ব্যাংকের ডিএমডি ও সিএফও

| প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

আবদুল কাদের জোয়াদ্দার উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) ও চিফ ফাইন্যান্সিয়াল অফিসার (সিএফও) হিসেবে ব্র্যাক ব্যাংক লিমিটেড-এ যোগদান করেছেন।
ব্র্যাক ব্যাংকে যোগদানের আগে জনাব জোয়াদ্দার মেটলাইফ বাংলাদেশের চিফ ফাইন্যান্সিয়াল অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন।
জনাব জোয়াদ্দার কেপিএমজি রহমান রহমান হকের ‘অ্যাশিউরেন্স অ্যান্ড অ্যাডভাইজরি ফাংশনের ম্যানেজার হিসেবে ২০০১ সালে তার পেশাজীবন শুরু করেন। এর পর ২০০৩ সালে তিনি যোগ দেন স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে, ‘ট্যাক্স অ্যান্ড লোকাল রিপোটিং’ বিভাগের ম্যানেজার হিসেবে। ২০০৬ সালে জনাব জোয়াদ্দারের কর্মস্থল হয় দুবাই। তিনি স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের সংযুক্ত আরব আমিরাতের সার্বিক কার্যক্রমের (অপারেশনস) ফাইন্যান্সিয়াল কন্ট্রোলার হিসেবে দায়িত্ব নেন। এরপরে তার কর্মস্থল হয় সিঙ্গাপুর। ‘গ্রæপ ফিনান্স ট্রান্সফরমেশন প্রোগ্রামের অধীনে একটি প্রকল্পে তিনি দায়িত্ব পালন করেন। - প্রেস বিজ্ঞপ্তি
হেড অব সিআরএম ব্র্যাক ব্যাংকে যোগ দিলেন তারেক রিফাত উল্লাহ খান
তারেক রিফাত উল্লাহ খান ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্ট (সিআরএম) বিভাগের প্রধান হিসেবে ব্র্যাক ব্যাংক লিমিটেড-এ যোগদান করেছেন।
জনাব তারেক-এর আছে বিভিন্ন পদে ২০ বছরের ব্যাংকিং অভিজ্ঞতা। তিনি ১৯৯৬ সালে আইএফআইসি ব্যাংক যোগদানের মাধ্যমে তার পেশাজীবন শুরু করেন এবং এ ব্যাংকে বিভিন্ন পদে ২০০৩ পর্যন্ত কর্মরত ছিলেন। তিনি আরব বাংলাদেশ ব্যাংক লিমিটেডেও কাজ করেন।
ব্র্যাক ব্যাংকে যোগদানের পূর্বে জনাব তারেক ইস্টার্ন ব্যাংক লিমিটেডে করপোরেট ব্যাংকিং ডিভিশনের ইভিপি অ্যান্ড হেড অব রিলেশনশিপ হিসেবে দায়িত্ব পালন করেন। অসাধারণ পারফমেন্সের জন্য ইস্টার্ন ব্যাংকে তিনি ‘সিইও’ এবং ‘চেয়ারম্যান’ অ্যাওয়ার্ড লাভ করেন। মালয়েশিয়া, বাহরাইন, জার্মানি ও ইতালীসহ বিভিন্ন দেশে ক্রেডিট রিস্ক, লোন স্ট্রাকচারিং, করপোরেট স্ট্রাকচার, লিডারশিপ, ইন্টারন্যাশনাল ট্রেড বিষয়ে ট্রেইনিং, ওয়ার্কশপ ও সেমিনারে অংশগ্রহণ করেন। -প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবদুল

২১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ