Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় সাহাবুদ্দিনকে অভিনন্দন জানালেন আবদুল হামিদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:২৩ পিএম

বাংলাদেশের নতুন প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় মো. সাহাবুদ্দিনকে অভিনন্দন জানিয়েছেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ। সোমবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে আবদুল হামিদ নবনির্বাচিত প্রেসিডেন্টকে ফোন করে এই অভিনন্দন জানিয়েছেন।

প্রেসিডেন্ট’র প্রেস সচিব জয়নাল আবেদীন গণমাধ্যমকে বিষয়টি জানিয়েছেন। তিনি জানান, আবদুল হামিদ নবনির্বাচিত প্রেসিডেন্টকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। ফোনালাপে তারা পরস্পর কুশল বিনিময় করেন। দেশের ২২তম প্রেসিডেন্ট হিসেবে মো. সাহাবুদ্দিনের নামে গেজেট প্রকাশ করেছে নির্বাচন কমিশন (ইসি)। সোমবার বিকেলে জারি করা এই গেজেটে সই করেছেন ইসি সচিব মো. জাহাঙ্গীর আলম।

এর আগে সকালে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল দেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে মো. সাহাবুদ্দিনের নাম ঘোষণা করেন। তিনি বর্তমান প্রেসিডেন্ট মো. আবদুল হামিদের স্থলাভিষিক্ত হবেন। দায়িত্ব গ্রহণের তারিখ থেকে পরবর্তী ৫ বছরের জন্য প্রেসিডেন্ট থাকবেন মো. সাহাবুদ্দিন। বর্তমান প্রেসিডেন্ট আব্দুল হামিদ আগামী ২৩ এপ্রিল অবসরে যাবেন। পরদিন ২৪ এপ্রিল রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব পালন শুরু করতে পারেন মো. সাহাবুদ্দিন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবদুল হামিদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ