Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজধানীর দোলাইরপাড় থেকে জেএমবি সন্দেহে গ্রেফতার ৪

| প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর যাত্রাবাড়ীর পূর্ব দোলাইরপাড়ের একটি জঙ্গি আস্তানায় র‌্যাবের অভিযানে জেএমবির সারোয়ার-তামিম গ্রুপের আইটি শাখার প্রধান আশফাক-ই আজম, শাহীনুজ্জামান, মাহবুব ও আশরাফ নামে চারজনকে জঙ্গি সন্দেহে গ্রেফতার করেছে র‌্যাব।
গতকাল ভোরে এ চার জঙ্গিকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে অস্ত্র, গোলাবারুদ ও বিপুল পরিমাণ বিস্ফোরক উদ্ধার করা হয়।
র‌্যাব জানায়, গ্রেফতার হওয়া আশফাক-ই আজম আপেল একজন প্রকৌশলী। সে নব্য জেএমবির আইটি প্রধান হিসেবে জঙ্গি কার্যক্রমে জড়িত বলে র‌্যাব জানিয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে বাড়ির মালিক জানিয়েছেন, নির্মাণ শ্রমিক পরিচয়ে বাসা ভাড়া নিয়েছিল চার জঙ্গি।
র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান বলেন, ‘তার বিষয়ে যে সকল তথ্য আমরা পেয়েছি, সেই পরিপ্রেক্ষিতেই তাকে দীর্ঘদিন ধরে খুঁজছিলাম তার কাছ থেকে তথ্য বের করার জন্য। এই মুহূর্তে বলা সম্ভব নয়Ñ তারা ইতোমধ্যে কোনো নাশকতার সাথে জড়িত ছিল কিনা তা জিজ্ঞাসাবাদে জানা যাবে। এর আগে গতকাল ভোররাত থেকে বাসার চারপাশ ঘিরে ফেলে র‌্যাব। কয়েক ঘণ্টা পরে শুরু হয় অভিযান।
র‌্যাবের মিডিয়া উইংয়ের উপ-পরিচালক মেজর রইসুল আজম জানান যাত্রাবাড়ী ফ্লাইওভারের পাশের বাসাটি রাতেই ঘিরে ফেলা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেএমবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ