Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

নেতৃত্বে ফিরলেন ফিঞ্চ

| প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ২০০৪ সাল থেকে ভারতের মাটিতে কোনো টেস্ট জিততে পারেনি অস্ট্রেলিয়া। উপমহাদেশে নিজেদের এই দুর্দশা ঘোঁচাতে এবার আটঘাট বেঁধেই নামছে বিশ্বচ্যাম্পিয়নরা। তারই অংশ হিসাবে বিশ্রামে রাখা হয়েছে দলের প্রধান দুই ব্যাটিং অস্ত্র স্টিভেন স্মিথ ও তার ডেপুটি ডেভিড ওয়ার্নারসহ মিচেল স্টার্ক, গেøন ম্যাক্সওয়েল, জস হ্যাজেলউড, উসমান খাজা ও মিচেল মার্শদের। শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য তাই আবার অ্যারোন ফিঞ্চের স্বরণাপন্ন হয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। দলের বাকি সদস্যদের নাম ঘোষণা করা হবে আজ সন্ধ্যায়।
চাইলেও লঙ্কানদের বিপক্ষে টি-২০ সিরিজের জন্য নিয়মিত দলের কোনো সদস্য রাখতে পারছে না অস্ট্রেলিয়া। ফেব্রæয়ারির ২২ তারিখে অ্যাডিলেডে অনুষ্ঠিত হবে সিরিজের শেষ টি-২০। পরের দিনই পুনেতে ভারতের বিপক্ষে তাদের প্রথম টেস্ট! এমন অদ্ভুত সূচিতে অসন্তোষ প্রকাশ করেছেন অজি দলের অনেকেই। ওয়ার্নার এটাকে অবিহিত করেন ‘খুব খুবই জঘন্য সূচি’ হিসাবে। এজন্য তিন ম্যাচের জন্য দলকে নেতৃত্ব দিতে ডাকা হয়েছে ফিঞ্চকে। স্মিথের কাছে অধিনায়কত্ব হারানোর প্রায় এক বছর পর আবারো স্বপদে ফিরলেন এই মারকুটে ওপেনার।
‘২০১৬ আইসিসি টি-২০ বিশ্বকাপে দলকে নেতৃত্ব দেয়া, ইনজুরিতে পড়া, এরপর স্মিথের কাছে অধিনায়কত্ব হারানো সব মিলে আমি যেন রোলারকোস্টারে ছিলাম। তবে যে কোনো ফরমেটে দলকে নেতৃত্ব দেয়ার সুযোগ যখনই যেভাবেই আসুক আপনি তা নিতেই চাইবেন,’ বলেন ফিঞ্চ। তিনি বলেন, ‘আমরা বড় কিছু নামকে মিস করব, ক্রিকেট বিশ্বে যারা নামজাদা। কিন্তু আপনি শুধু এর ভেতর থাকতে চাইবেন না এবং এটা নতুনদের প্রমাণ করার উপযুক্ত সময় যারা বিগব্যাশে ভালো পারফর্ম করেছে।’
আগামী ১৭ ফেব্রæয়ারি মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম ম্যাচ।
বক্সিং ও ফুটবল প্রশিক্ষণ ক্যাম্প
স্পোর্টস রিপোর্টার : জাতীয় জুনিয়র অনূর্ধ্ব-১৬ বালক ও বালিকা বক্সিং প্রতিযোগিতা এবং ঢাকা উত্তর-দক্ষিণ সিটি করপোরেশন পাইনিয়র ফুটবল লিগে খেলতে আগ্রহীদের ৪ ফেব্রæয়ারি সকাল ১০টা থেকে পাঁচটার মধ্যে খিলগাঁও তিলপাপাড়া জোড় পুকুর খেলার মাঠে কোচ সৈয়দ মহিউদ্দিন আহমেদের সঙ্গে যোগাযোগ কারার জন্য বলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেতৃত্ব

১৩ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ