Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

রিয়ালের ‘বিশেষ’ রাত

| প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : এমন কাক্সিক্ষত রাত খুব কমই আসে। শিরোপার লড়াইয়ে প্রধান প্রতিদ্ব›দ্বীদের পয়েন্ট হারানো, সেই সুযোগে জয় নিয়ে ব্যবধানটা আরো বাড়িয়ে নেয়া। গেলপরশু স্প্যানিশ লা লিগায় ঠিক এমন একটা রাতই পার করল রিয়াল মাদ্রিদ। বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনার হোঁচটের রাতে হেরেছে পয়েন্ট তালিকায় তাদের গা ঘেঁষে চলা সেভিয়াও। সেই সুযোগে রিয়াল বেটিসের বিপক্ষে ৩-০ গোলের জয় নিয়ে শিরোপার লড়াইয়ে চার পয়েন্টে এগিয়ে গেল বার্নাব্যুও দলটি।
টানা ৪০ ম্যাচ জয়ের পর ৫ ম্যাচে মাত্র একটি জয়। এমন পরিস্থিতির পরই ঘরের মাঠে এমন জয়। আত্মবিশ্বাস ফিরে পেতে এর চেয়ে বেশি কিছু চাইতে পারতেন না কোচ জিনেদিন জিদান। নিয়মিত একাদশের ৬ জন না থাকায় ছন্দ ফিরে পেতে একটু সময় লেগেছে এই যা। এসময় ঠিকমত দেখা না দেয়ায় দুয়োও শুনতে হয় ক্রিশ্চিয়ানো রোনালদোকে। দ্বিতীয়ার্ধের শুরুতে অবশ্য গোল করে এর জবাবটাও দিয়েছেন পর্তুগিজ তারকা। এর আগে বার্নাব্যুতে ৩৮তম মিনিটে মাতিও কোভাচিচের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। লিগে তরুণ অস্ট্রিয়ান মিডফিল্ডারের এটি ছিল প্রথম গোল। শেষ ২০ মিনিট ১০ জনের বিপক্ষে খেলার সুযোগ পায় রিয়াল। সেই সুযোগে ব্যবধানটা বাড়িয়ে নেন আলভারো মোরাতা।
এ সপ্তায় লা লিগায় শীর্ষ চার দলের মধ্যে রিয়ালই একমাত্র দল যারা জয়ের দেখা পেয়েছে। বার্সা রিয়াল বেটিসের সাথে ড্র করেছে ১-১ গোলে, বার্সার সমান ৪২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থাকা সেভিয়া এস্পানিওলের মাঠে হেরেছে ৩-১ গোলে, ৩৬ পয়েন্ট নিয়ে চারে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদ ঘরের মাঠে গোলশূন্য ড্র পুচকে আলাভেজের সাথে। দিনটা যে তাই রিয়ালের জন্য বিশেষ তা অকপটে স্বীকার করলেন জিদানও, ‘এটা আমাদের বাড়তি প্রেরণা দেবে, বিশেষ করে যখন আপনি দেখবেন আপনার প্রতিদ্ব›দ্বী পয়েন্ট হারিয়েছে।’ তবে শিরোপা জিততে হলে আসল কাজটি যে নিজেদেরই করতে হবে সেটাও ভালোই জানেন সাবেক রিয়াল তারকা, ‘সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল নিজেদের ওপর নজর দেয়া এবং আমরা জয় তুলে নিয়েছি। আমরা এখন চার পয়েন্ট এগিয়ে। সামনে হয়ত কঠিন সময় আছে তবে এখন আমরা জয়টা উদযাপন করতে চাই।’
লা লিগার শীর্ষ পাঁচ
দল ম্যাচ গোল ব্যবধান পয়েন্ট
রিয়াল মাদ্রিদ ১৯ ৩৪ ৪৬
বার্সেলোনা ২০ ৩৪ ৪২
সেভিয়া ২০ ১৫ ৪২
অ্যাটলেটিকো মাদ্রিদ ২০ ১৮ ৩৬
রিয়াল সোসিয়াদাদ ২০ ৩ ৩৫



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিয়াল

২১ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ