Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সাত ইভেন্টের ফাইনালে বাংলাদেশ

| প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : আইএসএসএফ আন্তর্জাতিক সলিডারিটি আরচ্যারি চ্যাম্পিয়নশিপ শুরুর আগে ছয় স্বর্ণপদক জয়ের স্বপ্ন দেখিয়েছিলেন বাংলাদেশ আরচ্যারি ফেডারেশন কর্মকর্তারা। ১৪ দেশের অংশগ্রহণে এ আসরে শনিবার মহিলাদের রিকার্ভ ইভেন্টের এককে স্বাগতিক দলের হীরামনি এবং কম্পাউন্ড এককে বন্যা আক্তার স্বর্ণপদক জয়ের লড়াই নিশ্চিত করেন। গতকাল আরও পাঁচ ইভেন্টের ফাইনালে উঠেছেন লাল-সবুজের আরচ্যাররা। ফলে আজ অনুষ্ঠেয় ৯টির মধ্যে ৭ ইভেন্টের ফাইনালেই খেলবে বাংলাদেশ।
গতকাল মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে সলিডারিটি আরচ্যারির তৃতীয় দিন রিকার্ভ ইভেন্টের পুরুষ দলগত সেমিফাইনালে বাংলাদেশের রোমান সানা, সানোয়ার হোসেন ও তামিমুল ইসলাম ৬-০ সেট পয়েন্টে হারান সউদী আরবকে। ফাইনালে তারা ভুটানের বিপক্ষে লড়বেন। এই ইভেন্টের মহিলা দলগতের ফাইনালে উঠেছেন বাংলাদেশের বিউটি রায়, শ্যামলী রায় ও রাদিয়া আক্তার শাপলা। তাদের প্রতিপক্ষ নেপাল। সেমিফাইনালে তারা বাই পেয়েই ফাইনাল নিশ্চিত করেন। রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে স্বাগতিক দলের রোমান সানা ও বিউটি রায় ফাইনালে প্রতিদ্ব›িদ্বতা করবেন ভ‚টানের বিপক্ষে। সেমিফাইনালে তারা ৪-০ সেট পয়েন্টে হারান সিরিয়ার তীরন্দাজদের।
কম্পাউন্ড ইভেন্টের পুরুষ দলগতের সেমিফাইনালে বাংলাদেশের আবুল কাশেম মামুন, মিলন মোল্লা ও নাজমুল হুদা ২১৬-২১৪ পয়েন্টে ভুটানকে হারিয়ে ফাইনালে ওঠেন। স্বর্ণপদকের লড়াইয়ে মালয়েশিয়ান তীরন্দাজদের মুখোমুখি হবেন তারা। এই ইভেন্টে মিশ্র দলগত গোল্ড মেডেল ম্যাচে বাংলাদেশের আবুল কাশেম মামুন ও সুস্মিতা বণিক লড়বেন ইরাকের সঙ্গে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ