Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আড়াইবাড়ী দরবার শরীফের ঈছালে ছাওয়াব মাহফিল সম্পন্ন

| প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

কসবা (ব্রা‏হ্মণবাড়িয়া) উপজেলা সংবাদদাতা : হাজার হাজার আলেম, হাফেজ ও লক্ষাধিক দ্বীনদার ধর্মপ্রাণ ব্যক্তিবর্গের পদচারণায় মুখরিত ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা পৌরসদরের আড়াইবাড়ী দরবার শরীফ। দীর্ঘদিন ধরে যিনি সমাজে দ্বীন প্রতিষ্ঠা ও অনুসারীদের শরীয়ত মোতাবেক পরিচালিত করে গেছেন সারাটি জীবন। দরবারের প্রতিষ্ঠাতা বিশিষ্ট আলেমে দ্বীন আল্লামা হযরত মাওলানা আবু সাঈদ আসগর আহমাদ আলকাদেরী পীর সাহেব (র.) এর ৭৯তম মাহফিলে ঈছালে ছাওয়াব গত শুক্রবার অনুষ্ঠিত হয়। আল্লামা হযরত মাওলানা মরহুম গোলাম হাক্কানী পীর সাহেব (র.) এর সুযোগ্য সন্তান পীরে কামেল আল্লামা হযরত মাওলানা অধ্যক্ষ মোহাম্মদ গোলাম সারোয়ার সাঈদীর সভাপতিত্বে ‘আড়াইবাড়ী দরবার শরীফ’ সংলগ্ন আড়াইবাড়ী ইসলামিয়া সাঈদীয়া কামিল মাদরাসা ময়দানে অনুষ্ঠিত হয়। আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়োজিত মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এমপি এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন। তিনি বলেন, ইসলাম শান্তির ধর্ম। ইসলামে মারামারি, হানাহানি, জঙ্গিবাদের কোনো স্থান নেই। শান্তির বাণী বিশ^ময় ছড়িয়ে দিয়ে দেশ-জাতির কল্যাণ কামনা করে দোয়া করেন।
মাহফিলে ওয়াজ করেন বাংলাদেশ ইসলামী বিশ^বিদ্যালয়ের চেয়ারম্যান, আন্তর্জাতিক ইসলামী চিন্তাবিদ হযরত মাওলানা সাইয়েদ কামাল উদ্দিন জাফরী, হযরত মাওলানা সাইয়েদ উসামা জাফরী, হযরত মাওলানা ড. মিজানুর রহমান আযহারী, আল্লামা হযরত মাওলানা আবু নছর আশরাফি, আলহাজ মোহাম্মদ গোলাম কবির সাঈদী, মাওলানা গোলাম রহমানী পীর সাহেব, ড. মাওলানা আ জ ম কুতুবুল ইসলাম নোমানী, হযরত মাওলানা গোলাম সাদেক ছায়েদী পীর সাহেব, হযরত মাওলানা মিজানুর রহমান আতিকী, হযরত মাওলানা গোলাম ছাদেক চৌধুরী, হযরত মাওলানা আবু ইউসুফ, মাওলানা ওসমান গণি, মাওলানা নূরুল ইসলাম, ইকবাল হোসেন ব্যানার্জীসহ বিশিষ্ট ওলামায়ে কেরাম। মাহফিলে মরহুম পীর সাহেব (র.) এর আওলাদ, প্রসিদ্ধ দরবারের পীর-মাশায়েখ, মাদরাসার অধ্যক্ষ, সুপার, প্রতিষ্ঠান প্রধান, মসজিদের ইমাম, ছাত্র-শিক্ষক, সাংবাদিক, চাকরিজীবী, ব্যবসায়ী, সরকারি-বেসরকারি কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন শ্রেণি-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সম্পন্ন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ