Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

বর্ণাঢ্য আয়োজনে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র পঞ্চদশ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

| প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে উৎসব মুখর পরিবেশে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র পঞ্চদশ প্রতিষ্ঠাবার্ষিকী আজ ২৮ জানুয়ারি ২০১৭ আশুলিয়ায় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে উদযাপিত হয়। এতে সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্সিয়া স্টিফেনস বøুম বার্নিকাট। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মোঃ সবুর খানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রতিষ্ঠাবার্ষিকী বক্তা হিসেবে উপস্থিত ছিলেন দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারস অব কমার্স এন্ড ইন্ডান্টি (এফবিসিসিআই)-এর সভাপতি আবদুল মাতলুব আহমেদ। অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইউসুফ এম ইসলাম ও উপ-উপাচার্য প্রফেসর ড. এস এম মাহাবুবুল হক মজুমদার, ট্রেজারার হামিদুল হক খান, বাণিজ্য ও অর্থনীতি অনুষদের ডিন প্রফেসর রফিকুল ইসলাম, প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর এম সামছুল আলম, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর এ এম এম হামিদুর রহমান, রেজিস্ট্রার প্রফেসর ড. প্রকৌশলী এ কে এম ফজলুল হক ও চতুর্দশ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন কমিটির আহŸায়ক ও ডিন (স্থায়ী ক্যাম্পাস) ড. মোস্তফা কামাল।
দিনব্যাপী আয়োজিত বর্ণাঢ্য অনুষ্ঠানমালার মধ্যে ছিল বাস র‌্যালি, আলোচনা অনুষ্ঠান, বৃক্ষরোপন, বনভোজন, পিঠা উৎসব, প্রদর্শনী, সেলিব্রেটি শো, খেলাধুলা, ফান ইভেন্টস, র‌্যাফেল ড্র এবং জনপ্রিয় ব্যান্ড দল ওয়ার ফেজের লাইভ কনসার্ট। অনুষ্ঠান উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসকে সাজানো হয় বর্ণিল সাজে। আঠারো হাজার শিক্ষার্থী, শিক্ষক ও কর্মকর্তাসহ ৩৫০টি বাসের র‌্যালি মানিক মিয়া এভিনিউ থেকে সকাল ৭টায় আশুলিয়ার স্থায়ী ক্যাম্পাসে এসে মিলিত হয়।
প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাস্ট্রদূত মার্সিয়া স্টিফেনস বøুম বার্নিকাট বলেন, উন্নত শিক্ষা পারে একজন ব্যক্তির জীবনকে পরিবর্তন এবং উন্নত করতে। একটি উন্নত বিশ^বিদ্যালয় পারে একটি সমাজকে পরিবর্তন এবং উন্নত করতে। ডিআইইউ এরকম একটি উন্নত বিশ^বিদ্যালয় যার লক্ষ অর্থপূর্ণ কর্মজীবন গড়ে তোলা, সমৃদ্ধ জীবন উপভোগ করা এবং বাংলাদেশের জন্য সুশিক্ষিত এবং অত্যন্ত উৎপাদনশীল নাগরিক তৈরি করা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ড্যাফোডিল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ