Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

রাসিক মেয়রের সাথে ইউএস অ্যাম্বাসির একটি প্রতিনিধিদলের বৈঠক

| প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : ইউএস অ্যাম্বাসির একটি প্রতিনিধিদল গতকাল বিকেলে রাজশাহী সিটি কর্পোরেশনের দায়িত্বপ্রাপ্ত মেয়র মো: নিযাম উল আযীমের সঙ্গে তার দফতর কক্ষে সৌজন্য সাক্ষাৎ করেছেন। সাক্ষাৎকালে আমেরিকার সঙ্গে বাংলাদেশের সুসম্পর্কের কথা ব্যক্ত করে প্রতিনিধিদলটি রাজশাহী সফরে আসায় মেয়র তাদের ধন্যবাদ জ্ঞাপন করেন। এ সময় মেয়র তাদের রাজশাহীর কৃষ্টি কালচার, ঐতিহ্য, জীবনযাত্রা, ক্রীড়াসহ বিভিন্ন দিকগুলো তুলে ধরেন। এ সময় বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, রাজশাহী শান্তির নগরী। সৌহার্দ্য ও সম্প্রীতির নগরীরূপে এটি দেশে পরিচিতি লাভ করেছে। এখানকার শান্তিপ্রিয় মানুষ প্রত্যেকে সহবস্থানে নিজ নিজ ধর্ম পালন করে। এখানে কোনো ধরনের কোনো বিশৃঙ্খলা পরিলক্ষিত হয় না। সাম্প্রতিককালে দেশে চলমান সন্ত্রাস, জঙ্গিবাদ প্রতিরোধে রাজশাহী সিটি কর্পোরেশন প্রতিটি ওয়ার্ডে সংশ্লিষ্ট কাউন্সিলরদের উদ্যোগে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে সভার আয়োজন করেছে। মহানগরবাসীর জননিরাপত্তার স্বার্থে ৩০টি ওয়ার্ডের প্রতিটি বাড়িতে ভাড়াটিয়াদের তথ্য সংগ্রহ করে রাজশাহী সিটি কর্পোরেশনে সংরক্ষিতসহ মেট্রোপলিটন পুলিশ কমিশনার দফতরে প্রেরণ করা হয়েছে। উল্লেখ্য, নগরীর গুরুত্বপূর্ণ ২৭টি পয়েন্টে প্রায় ৮৪টি সিসি ক্যামেরা বসানো হয়েছে।
প্রতিনিধিদলে ছিলেন ইউএস ডিপার্টমেন্ট অব জাস্টিস, ইস্ট্যাপের প্রোগ্রাম ম্যানেজমেন্ট স্পেসালিস্ট তানিক মুনীর এবং রাসিকের কাউন্সিলর মো: নুরুজ্জামান, কাউন্সিলর মো: রুহুল আমিন, রাসিকের সচিব খন্দকার মো: মাহবুবুর রহমান, প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আখতার জাহান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাসিক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ