Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দুই মন্ত্রীকে কটূক্তি চট্টগ্রামে শিক্ষকের বিরুদ্ধে মামলা

| প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : সরকারের দুই মন্ত্রীকে নিয়ে ফেইসবুকে কটূক্তির অভিযোগে এক স্কুল শিক্ষকের বিরুদ্ধে তথ্য-প্রযুক্তি আইনের ৫৭ ধারায় আদালতে মামলা করেছেন এক আওয়ামী লীগ নেতা।
চট্টগ্রাম বন্দর থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাজী ইকবাল গতকাল (সোমবার) মহানগর হাকিম আবু ছালেম মোহাম্মদ নোমানের আদালতে এ মামলা করেন।
অভিযুক্ত হাজী মো. আলী (৫০) মেহের আফজল উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক। স্কুলের ‘পুনর্মিলনী অনুষ্ঠানে বিরোধের জের ধরে’ গত জানুয়ারিতে তাকে কুপিয়ে জখম করা হয়েছিল।
নগরীর হালিশহর এলাকার বাসিন্দা মো. আলী কটূক্তির অভিযোগ অস্বীকার করে বলেছেন, হাজী ইকবালের সঙ্গে বিরোধের জেরেই তার বিরুদ্ধে এ মামলা করা হয়েছে।
বাদীর আইনজীবী সাবেক জেলা পিপি আবুল হাশেম বলেন, হাজী মো. আলী সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে নিয়ে ফেইসবুকে কটূক্তি করেছেন। বিচারক অভিযোগ আমলে নিয়ে তা এজাহার হিসেবে গ্রহণ করতে কোতোয়ালি থানাকে নির্দেশ দিয়েছেন।
মামলার আর্জিতে বলা হয়, ২০১৫ সালের ৮ আগস্ট থেকে ২০১৬ সালের ৫ ফেব্রæয়ারি সময়ের মধ্যে দুই মন্ত্রীর বিরুদ্ধে ফেইসবুকে কটূক্তি করেন মো. আলী। অন্যদিকে স্কুলশিক্ষক মো. আলী নিজেকে নগরীর ৩৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের অর্থ সম্পাদক বলে দাবি করেন। তিনি বলেন, মেহের আফজল উচ্চ বিদ্যালয়ের পুনর্মিলনী অনুষ্ঠান নিয়ে হাজী ইকবালের সঙ্গে তার বিরোধ তৈরি হয়।
এর জের ধরে গত ১০ জানুয়ারি বিকেলে আমাকে প্রকাশ্যে কুপিয়ে জখম করে হাজী ইকবালের লোকজন। তার বাড়ি স্কুলের পাশে। এখন আমি স্কুলে যেতে পারি না। প্রতিদিন লোকজন পাঠিয়ে সে আমাকে হুমকি দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুই

৪ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ