Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আরো দুইজনের মৃত্যু

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : টিকা কার্যক্রম জোরদারে দেশে মহামারি করোনাভাইরাসের সংক্রমণ কিছুটা নিয়ন্ত্রণে এলেও সম্প্রতি তা আবারও বেড়েছে। ইতোমধ্যেই ভাইরাসটি শনাক্তের হার ফের ১৪ শতাংশ ছাড়িয়ে গেছে। এর ফলে গত ২৪ ঘণ্টায়ও নতুন করে ৬৯৬ জনের করোনা শনাক্ত হয়েছেন। সেই সঙ্গে এই সময়ে ভাইরাসটিতে আরও দুইজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ৩৭১ জনে।

গতকাল সোমবার স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (প্রশাসন) প্রফেসর ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের ৮৮১টি করোনা পরীক্ষাগারে মোট পাঁচ হাজার ৮০২টি নমুনা সংগ্রহ করা হয়। এরমধ্যে পরীক্ষা করা হয় মোট পাঁচ হাজার ৯০১টি নমুনা। পরীক্ষায় ৬৯৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ২৬ হাজার ৯০৮ জনে।

অধিদফতরের তথ্যমতে, সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন করে ষাটোর্ধ্ব দুই পুরুষের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত মৃতদের মধ্যে মোট ১৮ হাজার ৭৫০ জন পুরুষ (৬৩ দশমিক ৮৪ ভাগ) এবং ১০ হাজার ৬২১ জন নারী (৩৬ দশমিক ১৬ ভাগ) রয়েছেন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৫৩৮ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা বেড়ে ১৯ লাখ ৬৬ হাজার ৬৪৫ জনে দাঁড়াল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আরো দুইজনের মৃত্যু

৪ অক্টোবর, ২০২২
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ