Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ঈশ্বরগঞ্জে সেচের অনুমতি নিতে বিদ্যুৎ অফিসে গ্রাহকদের বিক্ষোভ

| প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ঈশ্বরগঞ্জ উপজেলা সংবাদদাতা : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে পল্লী বিদ্যুৎ অফিসের সামনে চলছে সেচের জন্য অনুমতি নিতে গ্রাহকদের ভিড়। আবাসিক সংযোগ থেকে সেচ চালানোর অনুমতি দেওয়া হবে এই খবরে বিদ্যুৎ অফিসের সামনে আবেদনপত্র নিয়ে গ্রাহকদের ভিড় শুরু হয়েছে। গতকাল রোববার দুপুরে আবেদন না নেওয়ায় শুরু হয় বিক্ষোভ।
সংযোগ নিতে আসা গ্রাহকদের সাথে কথা বলে জানা যায়, ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর আওতাভুক্ত ঈশ্বরগঞ্জ সাব-জোনাল অফিসে প্রায় দুই সপ্তাহ ধরে গ্রাহকদের কাছ থেকে ১ হাজার টাকা জমার নেওয়ার মাধ্যমে আবাসিক সংযোগ থেকে সেচ সুবিধা দেওয়ার আবেদন নেওয়া হচ্ছে। পল্লী বিদ্যুৎ বিভাগের পক্ষ থেকে মাইকিং করে প্রচার করা হলে আবেদনপত্র নিয়ে শুরু হয় ভিড়। আবাসিক সংযোগ থেকে মোটর চালালে বিদ্যুৎ বিভাগ গ্রাহকদের নামে মামলা ও মোটা অংকের টাকা জরিমানা করে এই ভয়ে গ্রাহকদের ভিড় শুরু হয়েছে পল্লী বিদ্যুতের সাব-জোনাল অফিসে। গতকাল দুপুরের দিকে সেচের অনুমতি নেওয়ার জন্য আবেদন নিয়ে ভিড় করা গ্রাহকদের ভিড় সামলাতে অফিসের গেট বন্ধ করে তালা দিয়ে দেওয়া হয়। পরে আবেদন না নেওয়ায় শুরু হয় বিক্ষোভ। অনেক গ্রাহক এ সময় অভিযোগ করে বলেন তারা যথা সময়ে বোরো আবাদ না করায় ফলনে বিপর্যয় নেমে আসতে পারে। এমনকি সারা বছরের নিজেদের চাহিদা মিটাতে পারবেন কিনা এ নিয়ে শঙ্কিত আছেন।
উপজেলা কৃষি কর্মকর্তা রহিমা খাতুন বলেন, এ বছর বোরো ধানের লক্ষ্যমাত্র নির্ধারণ করা হয়েছে ২০ হাজার ৭৭০ হেক্টর জমিতে। বর্তমান পরিস্থিতিতে সেচের জন্য জমি চাষ শুরু না করায় এ বছরের লক্ষ্যমাত্রা অর্জনে কিছুটা প্রভাব পড়বে।
ঈশ্বরগঞ্জ পল্লী বিদ্যুৎ অফিসের সহকারী জেনারেল ম্যানেজার (এজিএম) গোলজার হোসেন বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে আবাসিক গ্রাহকদের কাছ থেকে আবেদন নেওয়া হচ্ছে। যাচাই বাছাই করে ট্রান্সফরমারের ক্ষমতা অনুযায়ী সেচ কাজের জন্য অনুমোদন দেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ