Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

আজ জাপান যাচ্ছে কিশোরীরা

| প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : জাপান ফুটবল অ্যাসোসিয়েশন (জেএফএ)’র আমন্ত্রণ ও পৃষ্ঠপোষকতায় ফুটবল উৎসবে অংশ নিতে আজ জাপান যাচ্ছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ কিশোরী দল। জাপানের ওসাকা শহরে ২৭ ফেব্রæয়ারি শুরু হবে জে-গ্রীন সাকাই অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল উৎসব। এ উৎসবে বাংলাদেশ দল অংশ নিচ্ছে এএফসি অনুর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্বের প্রস্তুতি হিসেবে। গতকাল ঘোষিত ২৪ সদস্যের বাংলাদেশ দলে খেলোয়াড় রয়েছেন ১৮ জন। যথারীতি দলের প্রধান কোচের ভূমিকায় থাকছেন গোলাম রব্বানি ছোটন। সহকারী কোচ মাহবুবুর রহমান ও গোলরক্ষক কোচ হিসেবে আছেন রায়ান স্যানফোর্ড। উপদেষ্টা হিসেবে দলের সঙ্গে জাপান যাচ্ছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) টেকনিক্যাল অ্যান্ড স্ট্র্যাটেজিক্যাল ডিরেক্টর পল স্মলি। এ সফরে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ কিশোরী দলের কিডস স্পন্সর হিসেবে রয়েছে ওয়ালটন গ্রæপ।
গতকাল তাদের সঙ্গে বাফুফের একটি চুক্তি স্বাক্ষর হয়। বাফুফে ভবনে আয়োজিত এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাফুফের সহ-সভাপতি তাবিথ আউয়াল, সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ, মহিলা উইংসের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরন এবং ওয়ালটনের অতিরিক্ত পরিচালক (স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার ডন। অনুষ্ঠানে তাবিথ আউয়াল বলেন, ‘বাংলাদেশ ফুটবলের পতাকা স্তম্ভ হিসেবে এই অনূর্ধ্ব-১৬ কিশোরী দলকেই দেখতে চাই আমরা।’ এই ফুটবল উৎসবে বাংলাদেশ গ্রæপে কারা খেলছে, কোন কোন দিন কয়টি ম্যাচ খেলবেন কৃষ্ণারা তা এখনো নিশ্চিত নয় বাফুফে। উৎসবটি অনূর্ধ্ব-১৫ ফুটবলারদের হলেও জেএফএ বাফুফের কাছে অনূর্ধ্ব-১৬ দলই চেয়েছে বলে জানান সাধারণ সম্পাদক সোহাগ। এদিকে বাফুফের টেকনিক্যাল এন্ড স্ট্রাটেজিক ডাইরেক্টর পল স্মলির উপর অভিমান করে শনিবার মহিলা দলের ক্যাম্প ছেড়েছিলেন ছোটন ও লিটু। ফলে ওই দিনই দলের সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেননি তারা। এ নিয়ে কম কানাঘুষা হয়নি। দিনভর দু’কোচকে ম্যানেজ করার চেষ্টা চলে। শেষ পর্যন্ত কাল বিকালে ক্যাম্পে ফিরে আসেন ছোটন ও লিটু।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আজ

৭ মার্চ, ২০২৩
২১ ফেব্রুয়ারি, ২০২৩
৪ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ