Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মোহামেডান উড়িয়ে দিলো আজমপুরকে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২৩, ৭:৫৭ পিএম

ঘরোয়া ফুটবলের দ্বিতীয় টুর্নামেন্ট বসুন্ধরা গ্রুপ ফেডারেশন কাপে ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব উড়িয়ে দিলো নবাগত আজমপুর ফুটবল ক্লাব উত্তরাকে। অন্যদিকে জায়ান্ট কিলার খ্যাত রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি কাছে বড় ব্যবধানে হারল শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

মঙ্গলবার কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ‘এ’ গ্রুপের ম্যাচে মোহামেডান ৭-০ গোলের বিশাল ব্যবধানে হারায় আজমপুরকে। বিজয়ী দলের হয়ে উজবেকিস্তানের মিডফিল্ডার মোজাফফারভ ও স্থানীয় ফরোয়ার্ড সাজ্জাদ হোসেন দুটি করে এবং ব্রাজিলের ডিফেন্ডার অলিভিয়েরা, স্প্যানিশ ফরোয়ার্ড ড্যানিয়েল ও স্থানীয় মিডফিল্ডার শাহরিয়ার ইমন একটি করে গোল করেন। এই হারে টুর্নামেন্ট থেকে আজমপুরের ছিটকে পড়ার সম্ভাবনা দেখা দিলেও এখনও সেমিফাইনালের আশা করছে তারা। কারণ একই দিন শেখ জামালের হারে কাগজে কলমে এখনো আশা বেঁচে রয়েছে আজমপুর ক্লাবের। এই গ্রুপে তালিকার শীর্ষে থাকা মোহামেডানের দুই ম্যাচে ৬ পয়েন্ট থাকলেও রহমতগঞ্জ এবং শেখ জামালের রয়েছে সমান ৩ পয়েন্ট করে। গ্রুপের শীর্ষ দুই দল খেলবে সেমিফাইনালে। সে হিসাবে এখনও সেমির আশা করছে আজমপুর। কারণ চার দলের গ্রুপে তাদের হাতে ম্যাচ রয়েছে আরও একটি। ৩১ জানুয়ারি রহমতগঞ্জের বিপক্ষে শেষ ম্যাচে জিতলে আজমপুরেও পয়েন্ট হবে ৩। এক্ষেত্রে শেষ চারের টিকিট কাটতে হলে রহমতগঞ্জকে বড় ব্যবধানে হারাতে হবে তাদের।

এদিন মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে গ্রুপের আরেক ম্যাচে রহমতগঞ্জ ৩-০ গোলে উড়িয়ে দেয় শেখ জামালকে। পুরান ঢাকার ক্লাবটির হয়ে ফতখুল্লায়েভ, মরাইস ও ভ্যালেন্সিয়া একটি করে গোল করেন। ম্যাচ জিতে সেমিফাইনালে ওঠার লড়াইয়ে টিকে থাকল রহমতগঞ্জ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আজমপুরকে
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ