Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আজানের প্রতি সম্মান প্রদর্শন ভারতীয় অভিনেতার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:২৭ পিএম

তারকাদের আচরণ অনুরাগীদের ওপর প্রভাব ফেলে। আর তা যদি ইতিবাচক হয় তবে সর্বমহলের প্রশংসা পান ওই তারকা। এমনটাই ঘটল ভারতীয় অভিনেতা কারান কুন্দ্রার সঙ্গে। আজানের প্রতি সম্মান দেখিয়ে সংবাদ সম্মেলন থামিয়ে দিয়ে প্রশংসায় ভাসছেন তিনি। ভারতীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে উঠে এসেছে এ তথ্য।

বিগ বসের সাবেক তারকা কারান নিজের শো ‘তেরে ইশক ম্যায় ঘায়েল’-এর সংবাদ সম্মেলন করছিলেন। ঠিক তখন নামাজের আজান শুরু হয় মসজিদে। এ সময় তার সহকর্মী রিম শেখ বলেন, ‘আজান হচ্ছে।’

আজানের কথা শুনে সম্মেলন থামিয়ে দেন কারান। তিনি বলেন, ‘আমরা কি কিছু সময়ের জন্য চুপ থাকতে পারি? আজানের জন্য? মাত্র দুই মিনিটের জন্য।’ এরপর নীরবতা পালন করেন এ তারকা।

আজানের প্রতি কারানের সম্মান প্রদর্শনের ওই ভিডিওটি সামাজিক মাধ্যমে একটি ফ্যান পেজে প্রকাশ করা হয়। সেখানে দেখা যায়, নিজের শুটিং নিয়ে কথা বলার সময় আজান শুনে নীরবতা পালন করছেন তিনি।

কারানের এমন আচরণ দেখে অভিভূত তার অনুরাগীরা। তাদের শেয়ার, লাইক, কমেন্টে মুহূর্তেই ছড়িয়ে পড়ে ভিডিওটি। নেটিজেনদের একজন লিখেছেন, ‘হিন্দু হয়ে মুসলিম কালচারের প্রতি সম্মান দেখানো বড় বিষয়। তিনি দেখতে যতটা সুদর্শন, তার হৃদয়ও ততটা পরিষ্কার। ঈশ্বর আপনার মঙ্গল করুন।’ আপনার সব স্বপ্ন পূরণ করুন। অনেকে লিখেছেন, ‘ভারতে এমনও হিন্দু রয়েছেন, হৃদয় জিতে নিয়েছেন।’

এর আগে বলিউড তারকা প্রিয়াঙ্কা চোপড়াও আজানের প্রশংসা করেছিলেন। তিনি জানিয়েছিলেন, সন্ধ্যায় আজান শুনতে বারান্দায় বসেন তিনি। সূর্য ডুবতে থাকে। মাইকে আজানের সুর ভেসে আসে। তখন বেশ শান্তির একটা পরিবেশ তৈরি হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আজান

২৫ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ