Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

সাভারে প্রতিবন্ধীদের নিয়ে ক্রীড়া প্রতিযোগিতা

| প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, সাভার থেকে : স্বাভাবিক কোনো শিশুর প্রতিযোগিতা নয়, শুধুমাত্র প্রতিবন্ধী শিশুদের নিয়ে ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করেছেন সাভারের সেচ্ছাসেবী সংগঠন ‘কাঁঠালবাগান স্পোর্টিং ক্লাব’। গতকাল শুক্রবার সকালে সাভারের ইসলামনগরের কাঁঠালবাগান মহল্লায় এ ব্যতিক্রমধর্মী প্রতিযোগিতার আয়োজন করা হয়। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কাঁঠালবাগান স্পোর্টিং ক্লাবের পরিচালক আব্দুর রহমান লাভলু, ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম, পাথালিয়া ইউনিয়ন সদস্য আবুল কাশেম, ক্লাবের উপদেষ্টা জাবি স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক আবুল হোসেন ফকির, সেচ্ছাসেবী সংগঠন ‘পরিবর্তনের পথে’র সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাশেদ প্রমুখ।
প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার, প্রতিবন্ধী সনদ ও শীতের পোশাক বিতরণ করেন উপস্থিত অতিথিরা। এর আগে প্রতিযোগিতায় বাক, শ্রবণ, শারীরিক ও বুদ্ধি প্রতিবন্ধী ২০ জন শিশুকে নিয়ে দৌড়, বল নিক্ষেপ ও বালিশ খেলা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে অতিথিরা বলেন, বিভিন্নস্থানে সুস্থ শিশুদের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় কিন্তু প্রতিবন্ধী শিশুদের নিয়ে ব্যতিক্রমী এ আয়োজন এটাই প্রথম। তারা বলেন, প্রতিবন্ধীরা সবসময় থাকে উপেক্ষিত।
সেচ্ছাসেবী সংগঠন কাঁঠালবাগান স্পোর্টিং ক্লাব ব্যতিক্রমী এ আয়োজন করে প্রমাণ করেছে, প্রতিবন্ধীরাও কিছু করতে পারে। অনুষ্ঠান শেষে প্রতিবন্ধীদের আনন্দ দেয়ার জন্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাভার

২৫ ফেব্রুয়ারি, ২০২২
৩ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ