Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাভারে জাল টাকা তৈরীর সরঞ্জামসহ আটক ২

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২৩, ২:৪৭ এএম

ঢাকার সাভারে জাল টাকা ছাপানোর সময় অভিযান চালিয়ে দুই জনকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব)। এসময় বিপুল পরিমান জাল টাকাসহ জাল টাকা তৈরির সরঞ্জাম জব্দ করা হয়েছে।
সোমবার বিকেল থেকে সাভার পৌরসভার ৭নং ওয়ার্ডের মজিদপুর এলাকার সাইফুল ইসলামের দুই তলা বাড়ির নিচতলায় এই অভিযান পরিচালনা করা হয়।
র‌্যাব জাল টাকা তৈরীর কাজে ব্যবহৃত ল্যাপটপ, প্রিন্টার, জাল টাকা ছাপানোর অব্যবহৃত বিপুল পরিমাণ কাগজ, ৫০০ টাকার ৯০টি জাল টাকার নোট, টাকা ছাপানো অবস্থায় বেশ কিছু কাগজ উদ্ধার করা করেছে।
আটকরা মুহিবুল্লাহর বাড়ি ঝিনাইদহ জেলায়। সে ঝিনাইদহ পলিটেকনিক ইনস্টিটিউট থেকে ডিপ্লোমা করেছেন। আটক তুহিন রাজবাড়ি জেলার বাসিন্দা। তিনি ছাপানো টাকা বাজারে ডিস্ট্রিবিউশনের কাজ করতেন। তারা এই মাসের ১৪ তারিখে বাসাটি ভাড়া নিয়েছিলেন।
র‌্যাব-৪ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট রাকিব মাহমুদ খাঁন সাংবাদিকদের বলেন, ওই বাড়িতে কতিপয় ব্যক্তি জাল টাকা বানাচ্ছেন এবং বাজারে চালানোর চেষ্টা করছেন এমন সংবাদ পেয়ে র‌্যাব গোয়েন্দা নজরদারি করে নিশ্চিত হয় যে এই বাসাতেই জাল নোট তৈরি করা হয়। পরে বাসাটিতে অভিযান পরিচালনা করা হয়।
তিনি বলেন, আটক মুহিবুল্লাহ ঝিনাইদহ পলিটেকনিক ইনস্টিটিউট থেকে ডিপ্লোমা পাশ করেছে। এ ব্যাপারে তিনি দক্ষ টেকনিশিয়ান হিসাবে কাজ করেন।
এই সিন্ডিকেটের সাথে আরও কেউ জড়িত আছেন কিনা তা খতিয়ে দেখে আইনের আওতায় নিয়ে আসবো বলেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাভার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ