Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জ্ঞান অর্জনে ইংরেজি ভাষার চর্চা প্রয়োজন -আইআইইউসি ভিসি

| প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এ কে এম আজহারুল ইসলাম বলেছেন, জ্ঞানার্জনের লক্ষ্যে ইংরেজি ভাষাকে গুরুত্বের সাথে চর্চা করা প্রয়োজন। ইংরেজি জ্ঞান সর্বক্ষেত্রে একজন মানুষকে পেশাগত ও ব্যক্তিগত প্রাগ্রসরতা দান করে। ইংরেজি জ্ঞান উচ্চ শিক্ষার্জনের পথকে সুগম করে।
গতকাল (শুক্রবার) কুমিরাস্থ স্থায়ী ক্যাম্পাসে আইআইইউসির ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগ (ইএলএল) আয়োজিত শরৎকালীন সেমিস্টার, ২০১৬-এর মাস্টাসের্র (প্রিলিমিনারি ও ফাইনাল) নবাগত ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর এ অভিমত ব্যক্ত করেন।
ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের প্রধান মো: ইফতেখার উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আয়োজনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আইআইইউসির ভারপ্রাপ্ত প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো: দেলাওয়ার হোসাইন, বোর্ড অব ট্রাস্টিজের সদস্য মাওলানা মুমিনুল হক চৌধুরী এবং ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের প্রফেসর মুহাম্মদ হুমায়ুন কবির। স্বাগত বক্তব্য রাখেন আইআইইউসির ইএলএল বিভাগের মাস্টার্স প্রোগ্রামের সমন্বয়কারী ও সহকারী অধ্যাপক মো: ইকবাল হোসেন। নবাগত ছাত্র-ছাত্রীদের পক্ষে বক্তব্য রাখেন সাজরুল ইয়াকিন, আয়েশা সুমাইয়া, মুনতাসির মাহমুদ ও আবু হানিফ। অনুষ্ঠানটি পরিচালনা করেন ইএলএল বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ আজিজুল হক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জ্ঞান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ