Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাংলাদেশ দল এখন মিনি হাসপাতাল

| প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : মুশফিকুর রহিম, ইমরুল কায়েসÑ দু’জনেই ওয়েলিংটন টেস্টে রেকর্ডের অংশিদার। প্রথম ইনিংসে নিজে রান করেছেন ১৫৯, সাকিবকে নিয়ে বাংলাদেশ ক্রিকেট ইতিহাসে সর্বোচ্চ ৩৫৯ রানের জুটিতে রেখেছেন অবদান মুশফিকুর রহিম। তার আঙ্গুলের ইনজুরিতে বদলি উইকেট কিপিংয়ের দায়িত্ব পালন করতে নেমে ৫ ডিসমিসালে করেছেন ইমরুল বিশ্বরেকর্ড। তৃতীয় ইনিংসে বাংলাদেশ দলের বিপর্যস্থ চেহারায় এই দু’জনের ইনজুরিই অন্যতম কারন। প্রথম ইনিংসে বাউন্সার ডেলিভারি আঙ্গুলে আঘাত হানায় আঙ্গুল ফুলে গেছে মুশফিকুরের, বাংলাদেশের দ্বিতীয় ইনিংসে দ্রুত রান নিতে যেয়ে সেখানে কুঁচকিতে টান পড়ে মাঠ ছেড়েছেন ইমরুল। ২ জনেই দলের প্রয়োজনে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছেন। তবে ইনজুরি নিয়ে ব্যাট করতে এসে সাউদির বাউন্সারে মাথায় আঘাত পেয়ে মাঠ ছেড়েছেন মুশফিকুর, দলের প্রয়োজনে খুঁড়িয়ে খুঁড়িয়ে ক্রিজে এসে ব্যাট করতে নেমে জায়গায় দাঁড়িয়ে ৩টি বাউন্ডারি মেরে ফিরেছেন ইমরুল ড্রেসিং রুমে!
মুশফিকুরের মাথায় আঘাত গুরুতর নয়, হাসপাতাল থেকে ছাড়া পেয়ে প্রেজেন্টেশন সিরিমনিতে দিয়েছেন উপস্থিতি। তবে প্রাক-সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে মাথায় এই ধরনের চোটে দুই থেকে চার সপ্তাহ পর্যন্ত খেলার বাইরে থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসক। ওয়েলিংটনের হাসপাতাল থেকে এ পরামর্শই দেয়া হয়েছে। মাথার আঘাতের চেয়েও বড় যন্ত্রনা দিচ্ছে তার বৃদ্ধাঙ্গুলের চোট।
ওয়েলিংটনেই চোট পাওয়া ইমরুল কায়েসকে নিয়েও নেই সুখবর। আলট্রসাউন্ড করানোর পর ইমরুল কায়েসের উরুর পেশিতে ‘ছোট টিয়ার’ পাওয়া গেছে। গ্রেড-টু পর্যায়ের মাংশপেশীর চোটের শিকার, চোটের জায়গায় কিছু টিস্যু ছিঁড়ে গেছে। তাকে দু’সপ্তাহের বিশ্রামে থাকার পরামর্শ দেওয়া হয়েছে বলে বিসিবি’র একটি সূত্র জানিয়েছে। ক্রাইস্টচার্চে ৭ বছর আগে ওয়ানডেতে সেঞ্চুরি করেছেন বলে এই ভেন্যুতে টেস্ট মিস করতে চাইছেন না ইমরুল কায়েসÑ ‘ক্রাইস্টচার্চে ডাক্তার দেখানোর কথা। এক দু’দিন না গেলে কিছুই বলা যাচ্ছে না। তবে যদি খেলতে না পারি, তাহলে খুব মিস করবো। কারণ ক্রাইস্টচার্চ আমার প্রিয় একটি ভেন্যু।’
বাংলাদেশের টপ অর্ডারের ব্যাটিং স্তম্ভ মুমিনুলকে নিয়েও দেখা দিয়েছে শঙ্কা। এক্সরে রিপোর্টে কিছু ধরা পড়েনি। তবে ব্যথাও কস্ট দিচ্ছে মুমিনুলকে। ইমরুল না খেলতে তার জায়গায় ফিরবেন সৌম্য, তা বলার অপেক্ষা রাখে না। মুশফিকুর শেষ পর্যন্ত খেলতে না পারলে ক্রাইস্টচার্চে টেস্ট অভিষেক হতে পারে তরুণ উইকেট কিপার নুরুল হাসান সোহানের। কিন্তু টেস্টে তিন নম্বরের স্পেশালিস্ট ব্যাটসম্যান মুমিনুল না খেলতে তার জায়গায় গুরুদায়িত্বটা পড়বে কার উপর ? এটাই ভাবনায় ফেলেছে টিম ম্যানেজমেন্টকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ