Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিক্ষোভে অচল ইউএসটিসি হাসপাতাল ছাড়ছে রোগীরা

| প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ইউএসটিসি) অচলাবস্থা অব্যাহত আছে। বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) নিবন্ধনের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের ফলে হাসপাতালের চিকিৎসা কার্যক্রম ভেঙে পড়েছে। অনেক রোগী ইতোমধ্যে হাসপাতাল ছেড়ে গেছে।
গতকাল (মঙ্গলবার) দ্বিতীয় দিনের মতো ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অব্যাহত রাখে শিক্ষার্থীরা। ইউএসটিসির মূল ফটক ও প্রশাসনিক ভবনে এখনও তালা ঝুলছে। এমবিবিএস শ্রেণির ২৫, ২৬ ও ২৭তম ব্যাচের শিক্ষার্থীরা দাবি আদায়ে এসব তালা লাগিয়ে দেয়।
আন্দোলনকারী শিক্ষার্থীদের দাবি, বিএমডিসির নিবন্ধন ছাড়া আমাদের অধ্যায়ন মূল্যহীন। বেশ কিছুদিন থেকে আমরা বিষয়টি ইউএসটিসি কর্তৃপক্ষকে জানিয়েছি। কিন্তু তারা কোন সন্তোষজনক উত্তর আমাদের দিতে পারেনি। তাই দাবি আদায়ে আন্দোলন চলছে। ইউএসটিসির চিকিৎসাসেবা কার্যক্রম বন্ধ থাকায় হাসপাতাল ছাড়ছেন অনেক রোগী ও স্বজনরা।
শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ইউএসটিসি কর্তৃপক্ষ ২৫তম ব্যাচের চূড়ান্ত পরীক্ষা স্থগিত করেছে। তিন ব্যাচের ৫ শতাধিক শিক্ষার্থীর মধ্যে বাংলাদেশ ছাড়াও ভারত, শ্রীলঙ্কা, মালদ্বীপ, নেপালসহ ১৪টি দেশের শিক্ষার্থী রয়েছেন।
শিক্ষার্থীরা বলছেন, বাবা-মায়ের কষ্টার্জিত টাকা আমাদের পেছনে ব্যয় করছেন। আমাদেরও স্বপ্ন চিকিৎসক হবো। কিন্তু বিএমডিসি নিবন্ধন ছাড়া ওই ডিগ্রি নিয়ে আমরা কী করব।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ