Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

শীতের কামড় কোথাও বেশি কোথাও সহনীয় কুয়াশা কম

| প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : শীতের কামড় স্থানভেদে কোথাও বেশি, কোথাও সহনীয়। তবে কুয়াশা পড়ছে হালকা থেকে মাঝারি আকারে। রাজশাহী, রংপুর বিভাগ তথা উত্তরাঞ্চল, দক্ষিণাঞ্চলে আংশিকভাবে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। শিশু ও বৃদ্ধরা শীতে কষ্ট পাচ্ছে। দিনমজুরদের প্রতিনিয়তই পোহাতে হচ্ছে দুর্ভোগ। গতকাল (মঙ্গলবার) সন্ধ্যা পর্যন্ত দেশের সর্বনি¤œ তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ৬.৪ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় পারদ নেমে গেছে ১১.৩ ডিগ্রিতে। রাজশাহীতে তাপমাত্রা ছিল ৮, রংপুরে ৯, বরিশালে ৯.৫, ময়মনসিংহে ৯.৬, চট্টগ্রামে ছিল ১৪ ডিগ্রি সে.। আর দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে ২৯.৪ এবং ঢাকায় সর্বোচ্চ ২৫.৪ ডিগ্রি সে.।     
আবহাওয়া পূর্বাভাসে জানা গেছে, আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারাদেশে আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।
রাজশাহী ও রংপুর বিভাগ এবং টাঙ্গাইল, ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, ময়মনসিংহ, শ্রীমঙ্গল, সাতক্ষীরা, ময়মনসিংহ, শ্রীমঙ্গল, সাতক্ষীরা, যশোর, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, বরিশাল ও ভোলা অঞ্চলসমূহের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।
আজ (বুধবার) প্রায় সারাদেশে রাতের তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পরবর্তী ২ দিনে আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শীত

৩১ জানুয়ারি, ২০২৩
৬ জানুয়ারি, ২০২৩
৫ জানুয়ারি, ২০২৩
৫ জানুয়ারি, ২০২৩
৩ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ