Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

আসামিকে বাদী, বাদীকে আসামি বানিয়ে কোর্টে চালান রায়পুরা থানার ওসি’সহ ৩ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা

| প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

সরকার আদম আলী, নরসিংদী থেকে : আইন প্রয়োগের সর্বোচ্চ কেন্দ্র থানায় বেআইনি কাজের নজীরবিহীন পুলিশ রেকর্ড প্রকাশিত হয়ে পড়েছে। ফাঁস হয়ে গেছে ক্ষমতার অপব্যবহারের ভয়াবহ ঘটনা। ৫ লাখ টাকা ঘুষ না দেয়ায় অভিযোগকারীকে আসামি এবং আসামিকে বাদী বানিয়ে অভিযোগকারীকে মারধর করে মিথ্যা মামলায় চালান দেয়ার অভিযোগে ওসি আজহারুল ইসলাম সরকারসহ ৩ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মোঃ বশির উদ্দিন নামে পুলিশের একজন অবসরপ্রাপ্ত সিপাহী বাদী হয়ে গত রোববার নরসিংদী জেলা ও দায়রা জজ আদালতে এই মামলা দায়ের করেছেন। মামলা নং ১/২০১৭ইং। মামলার অন্য ২ জন আসামি হচ্ছেন একই থানার এসআই মোজাম্মেল হক ও এসআই মজিবুর রহমান।
এই ঘটনার পর ২০১৫ সালের ৩ আগস্ট তারিখে বাদী বশির উদ্দিন, ওসি আজহার, এসআই মোজাম্মেল ও এসআই মজিবরের বিরুদ্ধে প্রথমে নরসিংদী পুলিশ সুপার ও পরে এডিশনাল ডিআইজি (ডিসিপ্লিন)’র নিকট একটি লিখিত অভিযোগ দাখিল করে। অভিযোগ অনুযায়ী মোঃ আব্দুস সালাম নামে ডিসিপ্লিন বিভাগের সিনিয়র সহকারী পুলিশ সুপার সরেজমিনে ঘটনা তদন্ত করে দীর্ঘ তদন্ত শেষে দীর্ঘ ১১ পৃষ্ঠার একটি তদন্ত প্রতিবেদন এডিশনাল ডিআইজি (ডিসিপ্লিন)’র নিকট দাখিল করেন। এই তদন্তে ওসি আজহার, এসআই মোজাম্মেল ও এসআই মজিবুরের বিরুদ্ধে অভিযোগের সত্যতা প্রমাণ হয়েছে বলে উল্লেখ করা হয়েছে এবং ওসি আজহারসহ ৩ জন কর্মকর্তার বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, দায়িত্ব ও কর্তব্যে অবহেলা করেছেন বলে মন্তব্য করা হয়েছে।
মামলার সংক্ষিপ্ত বিবরনে জানা গেছে, রায়পুরা উপজেলার বাঙ্গালীনগর গ্রামের হাজী হাফেজ মোহাম্মদ আলীর পুত্র মোঃ বশির উদ্দিনের ৩ ভাই মোঃ নাসির উদ্দিন, মোঃ জামাল উদ্দিন ও মোঃ রিয়াজ উদ্দিন মালয়েশিয়াতে ‘আল-ফাটেক মিনি মার্কেট’সহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান স্থাপন করে সেখানে দীর্ঘদিন ধরে ব্যবসা করে আসছে। এই দোকানে চাকরিকালীন ফারুক, জাহিদ ও কবির নামে রায়পুরা উপজেলার ৩ বাংলাদেশী কর্মচারী সিসি ক্যামেরা অফ করে দোকান থেকে ৪ লাখ ৬০ হাজার রিংগিট, বা বাংলাদেশী টাকায় ১ কোটি ১৫ লাখ টাকা চুরি করে নিয়ে যায়। পরে চোরেরা এসব চুরির টাকা দেশে পাঠিয়ে দেয়। ঘটনাক্রমে মালিক পক্ষের কাছে এই চুরির ঘটনা ধরা পরার পর ৩ চোরই চুরির ঘটনা স্বীকার করে এবং এই চুরির টাকা মালিক পক্ষকে ফেরৎ দেয়ার শর্তে সমঝোতা স্থাপিত হয়। চুরির এই স্বীকারোক্তিমুলক ঘটনা উপস্থিত সাংবাদিকরা ভিডিও রেকর্ড করে রাখে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আসামি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ