Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুজিবনগরে প্রকাশ্যে হত্যার দায়ে ৩ আসামির যাবজ্জীবন

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২২, ৭:১১ পিএম

মেহেরপুরের মুজিবনগরে চা-দোকানিকে কুপিয়ে হত্যার দায়ে তিন আসামিকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। হামলায় সংশ্লিষ্টতার দায়ে আরো তিন আসামিকে এক বছর করে সশ্রম কারাদন্ড দেয়া হয়েছে।

অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক রিপুতি কুমার বিশ্বাস রবিবার বেলা ১১টার দিকে এ রায় দেন।
রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) কাজি শহীদ বিষয়টি নিশ্চিত করেছেন। যাবজ্জীবন পাওয়া আসামিরা হলেন, মুজিবনগর উপজেলার বাগোয়ান গ্রামের কাবিদুল খাঁ, জামাত আলী খাঁ ও মফিদুল ইসলাম খাঁ। এক বছরের কারাদন্ড পাওয়া আসামিরা হলেন মো. খোকন, ভরস খাঁ ও লিয়াকত খাঁ।
২০১৬ সালের ৮ জানুয়ারি মুজিবনগর উপজেলার বাগোয়ান গ্রামে ছিল হাটের দিন। এ দিন দুপুরে ওই গ্রামের মো. রিপন পাওনা টাকা চাইতে যান জামাত আলী ও খোকনের কাছে। এ নিয়ে কথা কাটাকাটিও হয়। রিপন সেখান থেকে ফিরে হাটে তার ভাই মো. লিয়াকতের দোকানে গিয়ে বসেন। কিছুক্ষণ পর আসামিরা দেশিয় অস্ত্র নিয়ে সেখানে গিয়ে রিপনের ওপর হামলা চালায়।
রিপনকে বাঁচাতে গেলে আসামিদের কোপে ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন তার ভাই লিয়াকত। আহত হন আরো কয়েকজন। স্থানীয়রা তাদের হাসপাতালে নিয়ে চিকিৎসক লিয়াকতকে মৃত ঘোষণা করেন।
ঘটনার পরদিন নিহতের আরেক ভাই মোখলেছ মুজিবনগর থানায় ৯ জনকে আসামি করে হত্যা মামলা করেন। এক মাসের মধ্যেই ৯ জনের বিরুদ্ধে আদালতে দেয়া হয় অভিযোগপত্র।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আসামির যাবজ্জীবন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ