Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মঠবাড়িয়ার সাফা কলেজে এক মাস ধরে ঝুলছে তালা পুকুরঘাটে চলছে ফরম ফিলাপের কাজ

| প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

মঠবাড়িয়া উপজেলা সংবাদদাতা : পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার সাফা ডিগ্রি কলেজ কর্তৃপক্ষের দায়িত্বহীনতা ও গাফিলতির কারণে ডিগ্রি প্রথম বর্ষের ১০২ শিক্ষার্থীর শিক্ষাজীবন অনিশ্চিত হয়ে পড়েছে। ভারপ্রাপ্ত অধ্যক্ষ রণজিৎ কুমার মিস্ত্রী ও ভর্তি কমিটির আহŸায়ক প্রভাষক বাদশা মিয়া তালুকদারের অবহেলার কারণে গত ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নির্ধারিত সময়ে অনলাইনে রেজিস্ট্রেশন না করায় তারা প্রথম বর্ষের ফাইনাল পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেনি এবং ডিগ্রির শিক্ষার্থী হিসেবে বৈধতাও পায়নি। শিক্ষার্থীদের জীবন থেকে এক বছর ঝরে পড়ায় তাদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা দায়িত্বে অবহেলার কারণে ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও ভর্তি কমিটির আহŸায়কের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে গত ১৮ ডিসেম্বর ২০১৬ থেকে কলেজে তালা ঝুলিয়ে দিয়েছে। কলেজ ভবন তালাবদ্ধ থাকায় এক মাসেরও বেশি সময় ধরে ১০২ জন ডিগ্রির শিক্ষার্থীসহ কলেজের প্রায় এক হাজার ২০০ শিক্ষার্থীর ক্লাস বন্ধ রয়েছে।
রোববার সকালে পৌর শহর থেকে ১৫ কিলোমিটার দূরে কলেজ ক্যাম্পাসে গিয়ে দেখা যায়, কলেজের মূল ফটকে দাবি আদায়ের ব্যানারসহ তালা ঝুলিয়ে দিয়েছে শিক্ষার্থীরা। ক্লাসরুমসহ প্রশাসনিক ভবনে তালা থাকায় পুকুরঘাটে ডিগ্রি পরীক্ষার্থীদের ফরম পূরণের কাজ চলছে।
সহকারী অধ্যাপক বিনয় কৃষ্ণ বল ও প্রভাষক ইউসুফ আলী বলেন, ‘প্রশাসনিক ভবনে তালাবদ্ধ থাকায় গত কয়েক দিন ধরে আমরা পুকুরঘাটে প্রায় আড়াইশ’ ডিগ্রির শিক্ষার্থীর ফরম পূরণের কাজ চালাচ্ছি।’কলেজের ডিগ্রি প্রথম বর্ষের ছাত্র মিঠুন শিকদার বলেন, আমরা ২৫শ’ থেকে তিন হাজার টাকা দিয়ে ডিগ্রিতে ভর্তির পর নিয়মিত ক্লাস করেছি ও কলেজে পরীক্ষা দিয়েছি। কিন্তু গত নভেম্বর মাসে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ফরম পূরণের জন্য কলেজে গিয়ে জানতে পারি কলেজ কর্তৃপক্ষের গাফিলতির কারণে আমাদের রেজিস্ট্রেশন হয়নি। এখন আমরা অনিশ্চয়তার মধ্যে রয়েছি। আমাদের রেজিস্ট্রেশন করার জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভিসির দৃষ্টি আকর্ষণ করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাজ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ