Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুড়িগ্রাম হতে উলিপুর পর্যন্ত রেল ট্র্যাক সম্প্রসারণ কাজের উদ্বোধন

কুড়িগ্রাম প্রতিনিধি | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০২২, ৫:৫৭ পিএম

কুড়িগ্রাম হতে উলিপুর পর্যন্ত রেল ট্র্যাক নবায়ন এবং রেল স্টেশনের এপ্রোচ সড়ক ও পার্কিংসহ পুনঃ নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে বাংলাদেশ রেলওয়ে লালমনিরহাট বিভাগের আয়োজনে উলিপুর রেল স্টেশনে কুড়িগ্রাম-৩আসনের সংসদ সদস্য অধ্যাপক এমএ মতিন এই কাজের উদ্বোধন করেন।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ রেলওয়ে রাজশাহীর মহাব্যবস্থাপক(পশ্চিম) অসীম কুমার তালুকদার, প্রধান প্রকৌশলী (পশ্চিম) আসাদুল হক, জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ, পুলিশ সুপার আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম, লালমনিরহাট বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক আব্দুস সালাম প্রমুখ।
কুড়িগ্রাম এক্সপ্রেস উলিপুর রেল স্টেশন পর্যন্ত চলাচলের জন্য মিটার গেজ স্টিল ওকাঠের স্লিপার রেল লাইন-১৯কিলোমিটার, কুড়িগ্রাম স্টেশনে-৩টি এবং উলিপুর স্টেশনে একটি শাখা রেল লাইনের জন্য প্রায় ৩০ কোটি ৭০লাখ ৬৮হাজার ৩শ টাকা ব্যয়ে পুনঃ নির্মাণ কাজ করা হবে। দেড় বছর মেয়াদকালে এই কাজ বাস্তবায়ন করবে বিশ^াস কনস্ট্রাকশন। বাংলাদেশ রেলওয়ে রাজশাহীর কুড়িগ্রাম জেলা প্রশাসক সাইদুল আরীফ জানায়, এই প্রকল্প বাস্তবায়ন হলে আগামীতে উলিপুর থেকে ঢাকার সঙ্গে সরাসরি রেল পথে কুড়িগ্রাম এক্সপ্রেস চলাচল করতে পারবে। এতে করে দারিদ্রপীড়িত কুড়িগ্রামবাসীর সাধারণ মানুষের স্বল্প খরচে রাজধানীর সাথে যোগাযোগে ভূমিকা রাখবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাজের উদ্বোধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ