Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মঠবাড়িয়ায় মুক্তিযোদ্ধা পরিবারকে মিথ্যা মামলায় হয়রানির অভিযোগ

| প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

মঠবাড়িয়া উপজেলা সংবাদদাতা : পিরোজপুরের মঠবাড়িয়ায় দক্ষিণ মিঠাখালী গ্রামের মুক্তিযোদ্ধা সুলতান মীর ও তার ভাইদের জমির গাছ কেটে ও পুকুরের মাছ ধরে নিয়ে উল্টো তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ পাওয়া গেছে।
অভিযোগ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার দক্ষিণ মিঠাখালী গ্রামের মুক্তিযোদ্ধা সুলতান মীর গংদের সাথে প্রতিবেশী ইয়াকুব আলী মীর গংদের দীর্ঘদিন ধরে জমি-জমা নিয়ে বিরোধ চলে আসছিল। পৈত্রিক সূত্রে পাওয়া দক্ষিণ মিঠাখালী মৌজার ৭০৯ নম্বর খতিয়ানের ৬৮৯ নম্বর দাগের ১৯ কাঠা জমি প্রতিবেশী ইয়াকুব মীর তার দলবল নিয়ে অবৈধভাবে দখলের পাঁয়তারা চালায়। এ নিয়ে আদালতে মামলা বিদ্যমান রয়েছে।
সম্প্রতি ইয়াকুব মীর, মনির মীর, হানিফ মীরের নেতৃত্বে ১০-১২ জনের একটি দল সুলতান মীর গংদের পৈত্রিক সূত্রে পাওয়া জমিতে প্রবেশ করে বিভিন্ন প্রকার ফলদ গাছ কেটে নষ্ট করে ফেলে এবং জোরপূর্বক পুকুরের মাছ ধরে নিয়ে যায়। বাধা দিলে প্রতিপক্ষরা হারুন মীরের স্ত্রী পাখি বেগমকে মারধর করে শ্লীলতাহানি ঘটায়। এসময় নগদ টাকা ও স্বর্ণালঙ্কার ছিনিয়ে নিয়ে যায় বলে হারুন মীর দাবি করেন।
এ ঘটনায় উল্টো ইয়াকুব মীর বাদী হয়ে হারুন মীরসহ কয়েকজনকে আসামি করে আদালতে একটি মিথ্যা মামলা দায়ের করেন।
বর্তমানে মুক্তিযোদ্ধা সুলতান মীর ও তার ভাইয়েরা মিথ্যা মামলা থেকে রেহাই পেতে পালিয়ে বেড়াচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযোগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ