Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

কুরআন ও হাদিসের নির্দেশনা না মানার কারণে সারাবিশ্বে অশান্তি বিরাজ করছে -সৈয়্যদ কালিম আল আশরাফি আল জিলানী (মা জি আ)

| প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

এম বেলাল উদ্দিন, রাউজান থেকে : গাউছেপাকের ২৮তম বংশধর খতিবে আজম পীরে তরিকত আলহাজ আল্লামা সৈয়্যদ শাহ মোহাম্মদ আশরাফ কালিম আল আশরাফী আল জিলানী (মা জি আ) বলেছেন, আল্লাহর সৃষ্টিক‚লের সব কিছুর মূলে হচ্ছেন হযরত মুহাম্মদ মুস্তাফা (সা:)। তিনি বিশ্ব মানবতার মুক্তির দিশারী ও শান্তির দূত।আল্লাহরই প্রেরিত লাখো নবীর মধ্যে তিনিই ছিলেন সর্ব প্রথম ও সর্বশেষ নবী (স:)। তার আগমনে এই পৃথিবী হয়েছে আলোকিত, অবসান হয়েছে অন্ধকার যুগের। তিনি জগতজুড়ে বর্তমান মুসলিম বিশ্বে বিরাজমান অশান্তি ও হানাহানির কথা উল্লেখ করে বলেন, আল্লাহর তরফ থেকে প্রেরিত কুরআন ও রাসূলে পাক (স:)-এর হাদীসের মর্মবাণীতে দেয়া নির্দেশনা না মানার কারণে সারা বিশ্বে মুসলিমদের মধ্যে অশান্তি বিরাজ করছে। তিনি আরো বলেন, আহলে বায়তের প্রেম ভালবাসা নবী অলিগণের প্রদর্শিত ইসলামের শাশ্বত দর্শন আহলে সুন্নাত ওয়াল জামাআতের আদর্শিক পথ থেকে বিচ্যুতি হওয়ায় সারা বিশ্বে অশান্তি হানাহানি লেগে রয়েছে। তিনি বলেন গাউছে পাক আবদুল কাদের জিলানী (রহ:) ইসলামী ভাতৃত্ববোধ, ঐক্য সম্প্রতি ও নৈতিক মূল্যবোধের আলোকে যে সমাজ গঠন করেছিলেন আমরা সে গাউছেপাকের পথ ও মতের মধ্যে না থাকায় আমরা দিন দিন অলিয়েকেরামের ফয়েজ থেকে মাহরুম হচ্ছি। তিনি ১৪ই জানুয়ারি শনিবার রাত ১১টায় চট্টগ্রামের রাউজান উত্তর সর্তা লস্কর উজির বাড়ী আলামিয়া-নুরুল ইসলাম স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে আন্তর্জাতিক বিশাল আশেকানে কনফারেন্সে প্রধান অতিথির তকরির করছিলেন। মাইজভাÐার দরবার শরীফের সাজ্জাদানশিন সৈয়্যদ হোসাইন রাইফ নুরুল ইসলাম রোভার (মা জি আ) সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে উদ্বোধক ছিলেন ফাউন্ডেশনের চেয়ারম্যান বিশিষ্ট টিভি সাংবাদিক নুর মোহাম্মদ রানা। আল্লামা গাজী মঈনুদ্দিন রেজভীর পরিচালনায় এতে তকরির করেন, ভারত থেকে আগত আলহাজ আল্লামা কারি সৈয়্যদ শাহ আহমদ জামাল আশরাফ আল আশরাফী আল জিলানী (মা জিাআ), আহলে সুন্নাত ওয়াল জামাআত বাংলাদেশের মহাসচিব পীরে তরিকত আলহাজ আল্লামা সৈয়্যদ মছিহুদৌলাহ (মা জি আ),পীরে তরিকত বেতাগী দরবারের সাজ্জাদানশিন আলহাজ আল্লামা গোলামুর রহমান আশরাফ শাহ। আরো বক্তব্য রাখেন, বিশিষ্ট ইসলামী গবেষক চট্টগ্রাম সরকারি কলেজের অধ্যাপক ডক্টর ন ক ম আকবর হোসেন,বিশিষ্ট কলামিস্ট অধ্যাপক মাসুম চৌধুরী, মাওলানা আবেদ আলী, সাংবাদিক ইউছুফ প্রমুখ। উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধা জহিরুল ইসলাম ছিদ্দিকী, ডাক্তার আবু জাফর, শিল্পপতি মোহাম্মদ মুছা,আওয়ামী লীগ নেতা আলহাজ মাহবুবুল আলম, আবদুর রহিম,বিশিষ্ট সংগঠক সৈয়্যদ মুহাম্মদ আলী আকবর তৈয়্যবী, সাংবাদিক এম বেলাল উদ্দিন, মাওলানা ছরোয়ারুল আলম আল কাদেরী,আলহাজ মাওলানা শহীদুল্লাহ, মেম্বার নাসির উদ্দিন সিকদার, মাওলানা কুতুবউদ্দিন হাসনাবাদী, মাওলানা নেজাম উদ্দিন আশরাফী, মুহাম্মদ সাদ্দাম হোসেন, মুহাম্মদ শহীদ, মুহাম্মদ নাসির, মুহাম্মদ নুর উদ্দিন, মুহাম্মদ ওসমান, মুহাম্মদ শহীদ, মুহাম্মদ সারজান, মুহাম্মদ নজরুল। পরে দেশ ও জাতির সম্মৃদ্ধি কামনা করে মোনাজাত পরিচালনা করেন প্রধান মেহমান কলিম আশরাফি। উল্লেখ্য, গাউছেপাকের আউলাদের আগমনকে কেন্দ্রকরে প্রায় শতাধিক মোটরসাইকেল র‌্যালি করে হুজুরকে অনুষ্ঠানস্থলে নিয়ে আসা হয়।

 



 

Show all comments
  • নাসরুল হক ১৬ জানুয়ারি, ২০১৭, ১০:২১ এএম says : 0
    একদম ঠিক কথা বলেছেন।
    Total Reply(0) Reply
  • Rezaul Karim ১৬ জানুয়ারি, ২০১৭, ১২:৪১ পিএম says : 0
    absolutely right,,,,,, dear respectable leader,,,,,,, we r always stand with u,,,,,,, ,,,,,go ahead,,,,, may Allah always bless u,,,,,
    Total Reply(0) Reply
  • Nurul Alam Siddiq ১৬ জানুয়ারি, ২০১৭, ১২:৪২ পিএম says : 0
    ১০০% সহমত
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুরআন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ