Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কোচ নিয়ে বিপাকে বাফুফে

| প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : বাংলাদেশ জাতীয় ফুটবল দলের হেড কোচের দায়িত্বে স্থানীয় না বিদেশি কেউ থাকবেন, তা ঠিক করতে বিপাকে পড়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। গতকাল জাতীয় দল কমিটির মূলতবি সভায় তাই প্রমাণ করে। জাতীয় দল কমিটির চেয়ারম্যান ও বাফুফের সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ বলেন, ‘আমরা কোচ নিয়োগ নিয়ে এখনো কোনো চ‚ড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করতে পারিনি। দুই-তিন জন বিদেশি কোচের সাথে আলোচনা চললেও শেষ পর্যন্ত কার উপর জাতীয় দলের দায়িত্ব তুলে দেয়া হবে তা এখনো ঠিক হয়নি। সোমবার ফের আমরা সভায় বসছি। সভা শেষে এদিনই কোচের নাম বলা যাবে।’
তবে সংক্ষিপ্ত তালিকায় থাকা বিদেশি হেড কোচের নাম বা দেশের নাম প্রকাশ করেনি জাতীয় দল কমিটি। তবে সিদ্ধান্ত হয়েছে কন্ডিশনিং ও গোলরক্ষক কোচ নিয়োগের ব্যাপারে। কন্ডিশনিং কোচ হিসেবে জন হোয়াইট ও গোলরক্ষক কোচ হিসেবে রায়ান ডেভিড স্যান্ডফোর্ডকে নিয়োগ দিয়েছে বাফুফে। ইংলিশ এই দু’কোচ জন হোয়াইটকে স্ট্রেংথ ও কন্ডিশনিং কোচ হিসেবে দু’মাস এবং রায়ান ডেভিড স্যান্ডফোর্ডকে তিন মাসের জন্য নিয়োগ দেয়া হয়। কাল বাফুফের কার্যনির্বাহী কমিটির জরুরি সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। তবে দু’মাসের জন্য নিয়োগ দেয়া হলেও ভালো কাজ দেখাতে পারলে পরবর্তীতে দীর্ঘমেয়াদে নিয়োগ পেতে পারেন জন হোয়াইট।
এদিকে সিদ্ধান্ত হয়েছে আগামী মার্চ কিংবা এপ্রিলে অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট। এ আসরে বাংলাদেশের দু’টি দল খেলানোর চিন্তাভাবনা রয়েছে বাফুফের। চলতি বছরের ডিসেম্বরে বাংলাদেশে অনুষ্ঠিত হবে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ। তাই বিদেশি কোচ নিয়োগ হলে তাকে সাফ ফুটবল পর্যন্তই রাখবে বাফুফে। ফেব্রæয়ারির মাঝামাঝিতে অনুষ্ঠিত হবে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ টুর্নামেন্ট। ঢাকা ও চট্টগ্রাম আবাহনী খেলবে এই আন্তর্জাতিক আসরে। টুর্নামেন্টের আগে জাতীয় দলের ক্যাম্পে দুই ক্লাবের খেলোয়াড় ছাড়া নিয়ে সংশয় রয়েছ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোচ

৮ সেপ্টেম্বর, ২০২২
৪ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ