Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রেকর্ড জুটির পরও রুমানাদের হার

| প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ঘুরে দাঁড়াবে কি উল্টো দ্বিতীয় ম্যাচেও দক্ষিণ আফ্রিকা নারী ক্রিকেটারদের কাছে হারের মাল্য পরতে হল বাংলাদেশ নারী ক্রিকেট দলকে। তবে হারের ব্যবধানে দলের উন্নতির ছোঁয়া স্পষ্ট। প্রথম ম্যচে যেখানে রোমানাদের হার ছিল ৮৬ রানের সেখানে গতকাল তারা হেরেছে মাত্র ১৭ রানে। নিজেদের মাটিতে ৫ ম্যাচের সিরিজে ২-০তে পিছিয়ে পড়ল বাংলাদেশ।
প্রথম ম্যাচে বাংলাদেশের বোলিং এবং ব্যাটিং দুটোই ছিল যাচ্ছেতাই। তবে কাল বোলাররা সফলতার পরিচয় দিয়ে প্রটিয়া নারীদের ৪৯ ওভারে ২২৩ রানে গুটিয়ে দেয়। জবাবে শেষ আট ওভার আগেও ম্যাচ ছিল বাংলাদেশের অনুকূলে। কিন্তু হাতে ৮ উইকেট থেকেও শেষ আট ওভারে মাত্র ৫৬ রানের সহজ সমীকরণ মেলাতে পারেনি রুমানারা। শারমিন আক্তারের ৭৪ (১২৭ বল, ১০ চার) ও অধিনায়ক রুমানা আহমেদের ৬৮ (৯৫ বল, ৫ চার) রানের পরও বাকি ব্যাটসম্যানদের ব্যবর্থতায় ৫০ ওভারে ৮ উইকেটে ২০৬ রানে থেমে যায় বাংলাদেশের ইনিংস। তৃতীয় উইকেটে শারমিন-রুমানা গড়েন ১২৭ রানের জুটি। যে কোনো উইকেটে যা বাংলাদেশ নারী ক্রিকেট দলের রেকর্ড। প্রটিয়াদের পক্ষে দুটি করে উইকেট নেন সুনে লুস ও মারিজান্নে কাপ।
এর আগে কক্সবাজারের আন্তর্জাতিক শেখ কামাল ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামা আফ্রিকান নারীদেরও শুরুটা ছিল দুর্দান্ত। ২১ ওভারে কোন উইকেট না হারিয়ে তারা তুলে ফেলে ১১৪ রান। এরপর নিয়মিত বিরতিতে উইকেট তুলে নিয়ে এক ওভার আগেই তাদেরকে গুটিয়ে দেয় বাংলাদেশ। ৫৬ রানের খরচায় সর্বোচ্চ ৪ উইকেট নেন খাদিজাতুল কোবরা। প্রটিয়া ইনিংসের প্রাণ হয়ে ছিল দুই উদ্বোধনী ব্যাটসম্যান লিজেলে লি’র ৮৩ বলে ৭০ (১৩ চার) ও আন্দ্রে স্টেইনের ৯৮ বলে ৬৬ (৮ চার) রানের ইনিংস দুটি।
দক্ষিণ আফ্রিকা নারী দল : ৪৯ ওভারে ২২৩ (লি ৭০, স্টেইন ৬৬, নিকার্ক ২৭; খাদিজা ৪/৫৬, নাহিদা ১/১৭, জাহানারা ১/৩৮)।
বাংলাদেশ নারী দল : ৫০ ওভারে ২০৬ (শারমিন ৭৪, রুমানা ৬৮, নিগার ১৪; লুস ২/৩১, কাপ ২/৪১, নিকার্ক ১/৩২)।
ফল : দক্ষিণ আফ্রিকা নারী দল ১৭ রানে জয়ী।
ম্যাচ সেরা : লিজেলে লি।
সিরিজ : ৫ ম্যাচ সিরিজে দক্ষিণ আফ্রিকা নারী দল ২-০তে এগিয়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেকর্ড

৬ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ