Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

উপমন্ত্রী জয়ের ফিরিস্তি

| প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : আওয়ামী লীগ সরকারের তিন বছর পূর্তি উপলক্ষে মিডিয়ার সামনে ফিরিস্তি তুলে ধরেছেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় এমপি। এই তিন বছরে যুব ও ক্রীড়া খাতে কি কি সাফল্য পেয়েছেন বর্তমান সরকার তাই তুলে ধরেছেন তিনি। গতকাল বিকালে ঢাকা ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের মুখোমুখি হন আরিফ খান জয়। এ সময় তার সঙ্গে মঞ্চে উপবিষ্ট ছিলেন সাবেক তারকা ফুটবলার, স্বাধীন বাংলা ফুটবল দলের অধিনায়ক জাকারিয়া পিন্টু, জাতীয় ফুটবল দলের সাবেক অধিনাক কায়সার হামিদ, সাফ গেমস ফুটবলের প্রথম স্বর্ণজয়ী জাতীয় দলের অধিনায়ক জুয়েল রানা, বাংলাদেশ মূক ও বধির ফেডারেশনের সাধারণ সম্পাদক জাকির হোসেন খান ও রোলার স্কেটিং ফেডারেশনের সাধারণ সম্পাদক আহমেদ আসিফুল হাসান।
নিজ বক্তব্যে উপমন্ত্রী জয় বলেন, ‘বর্তমান সরকারের তিন বছর মেয়াদকালে দেশের ক্রীড়াক্ষেত্রে অনেক কাজ হয়েছে। বেশ কিছু সাফল্যও পেয়েছে জাতীয় ক্রিকেট ও মহিলা ফুটবল দল। ক্রীড়াক্ষেত্রে অবকাঠামোগত কাজের মধ্যে হবিগঞ্জ ও চুয়াডাঙ্গায় দু’টি নতুন স্টেডিয়ামসহ ময়মনসিংহ, নাটোর, টাঙ্গাইল ও ফরিদপুরে চারটি স্টেডিয়াম সংস্কার এবং খুলনা ও রাজশাহী ক্রীড়া কমপ্লেক্সের উন্নয়ন করা হয়েছে। সিলেট বিভাগীয় স্টেডিয়াম আন্তর্জাতিক মানে রুপান্তরিত হয়েছে। নীলফামারী, নেত্রকোনা জেলা স্টেডিয়াম এবং রংপুর মহিলা ক্রীড়া কমপ্লেক্স নির্মাণ প্রকল্প হাতে নিয়েছেন সরকার। কিশোরগঞ্জে সৈয়দ নজরুল ইসলাম স্টেডিয়াম উন্নয়ন এবং ভৈরব উপজেলায় শহীদ আইভী রহমান স্টেডিয়াম নির্মাণের কাজ চলছে। উপজেলা পর্যায়ে ১৩১টি মিনি স্টেডিয়াম নির্মাণের কাজ সহসাই শুরু হবে।
ক্রীড়ায় সাফল্যের ফিরিস্তি দিতে গিয়ে উপমন্ত্রী আরও বলেন, ‘গেল ফেব্রæয়ারিতে গৌহাটি-শিলং সাউথ এশিয়ান (এসএ) গেমসে বাংলাদেশ চারটি স্বর্ণ, ১৫টি রুপা এবং ৫৬টি ব্রোঞ্জপদক জিতেছে। অস্ট্রেলিয়ার সামোয়াতে অনুষ্ঠিত কমনওয়েলথ ইয়ুথ গেমসে বাংলাদেশ আরচ্যারিতে স্বর্ণ ও ব্রোঞ্জ পেয়েছে। বিশ্বকাপ ক্রিকেটে ইংল্যান্ডকে হারিয়ে বাংলাদেশ কোয়ার্টার ফাইনালে খেলার গৌরব অর্জন করে এ সময়েই। সদ্য-সমাপ্ত সাফ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ দল রানার্সআপ হয়ে ইতিহাস গড়েছে। এর আগে অন্য কোনো সরকারের দায়িত্বকালে মেয়েরা ফুটবলে এমন সাফল্য আর পায়নি।’ অন্যদিকে স্বাধীন বাংলা ফুটবল দলের অধিনায়ক জাকারিয়া পিন্টু বলেন,‘স্বাধীনতা যুদ্ধে স্মরণকরার মতো ভ‚মিকা রেখেছে স্বাধীনবাংলা ফুটবল দল। সবাই জানেন বর্তমান প্রধানমন্ত্রী ক্রীড়াবান্ধব। তাই উনার কাছে বিনীত অনুরোধ উনি যেন স্বাধীনবাংলা ফুটবল দলকে রাষ্ট্রীয় স্বীকৃতি দেন।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপমন্ত্রী


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ