Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সবজিতে জাতীয় পুরস্কার পাওয়ায় ঈশ্বরদীর দুই কৃষককে সংবর্ধনা

| প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ঈশ্বরদী (উপজেলা) সংবাদদাতা : রাজধানী ঢাকার গিয়াস উদ্দিন মিল্কি চত্বর খামার বাড়িতে তিনদিন ব্যাপী জাতীয় সবজি মেলা অনুষ্ঠিত হয়। উক্ত মেলায় অংশ নিয়ে ঈশ্বরদীর কৃষক আব্দুল বারী দ্বিতীয় ও বেলী বেগম তৃতীয় হয়েছেন। উক্ত মেলায় প্রধান অতিথি থেকে মেলার উদ্বোধন করেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী।
মেলায় কৃষিসম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক (সম্প্রসারণ উইং) হামিদুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোশারফ হোসেন, কৃষিসম্প্রসারণ অধিদপ্তর (হর্টিকালচার) পরিচালক কুদরত-ই গণি। মেলা শেষে প্রধান অতিথি থেকে পুরস্কার বিতরণ করেন কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোঃ মকবুল হোসেন এমপি।
সবজিচাষে বিশেষ অবদান রাখায় ঈশ্বরদীর দুই সবজিচাষি জাতীয় পুরস্কার ও পদক পেয়েছেন। এরা হলেন ঈশ্বরদীর সলিমপুর ইউনিয়নের জগন্নাথপুর গ্রামের জাতীয় পদকপ্রাপ্ত কৃষক সিদ্দিকুর রহমান ময়েজের স্ত্রী বেলি বেগম ও একই ইউনিয়নের মানিকনগর গ্রামের মোহাম্মদ আলী প্রামানিকের ছেলে আব্দুল বারী ওরফে কফি বারী। বারী পেয়েছেন ২য় পুরস্কার ও বেলী খাতুন পেয়েছেন তৃতীয় পুরস্কার। ঈশ্বরদী উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, পরিবেশ বান্ধব নিরাপদ সবজি উৎপাদন ও স¤প্রসারণে অবদান রাখায় দেশের ৩ জন সবজিচাষিকে জাতীয় পর্যায়ে এবছরের সবজিমেলায় পুরস্কৃত করা হয়। পুরস্কার প্রাপ্ত ৩ জনের মধ্যে ঈশ্বরদীর দুইজন ২য় ও ৩য় পুরস্কার অর্জন করতে সক্ষম হয়। গত শনিবার ঢাকায় খামারবাড়িতে সফল সবজিচাষিদের হাতে নগদ টাকা, ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন।
গতকাল সোমবার দুপুরে কৃষক আব্দুল বারী ও বেলী বেগমকে ঈশ্বরদীর কৃষক ও কৃষি অফিসের কর্মকর্তারা সংবর্ধনা প্রদান করেন। ঈশ্বরদী উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রওশন জামালসহ উপ-সহকারী কৃষি কর্মকর্তারা সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংবর্ধনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ