Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজধানীতে ৩০ কোটি টাকা মূল্যের বিলাসবহুল গাড়ি জব্দ

| প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর কমলাপুর আইসিডি চত্বর থেকে ৩০ কোটি টাকা মূল্যের একটি গাড়ি জব্দ করেছে শুল্ক গোয়েন্দ কর্মকর্তারা। সংস্থার কর্মকর্তারা জানান, গতকাল গোপন সংবাদের ভিত্তিতে কমলাপুর আইসডিতে অভিযান চালিয়ে উচ্চ  মূল্যের রোলস রয়েস গাড়িটি জব্দ করেছে।  যেটি মিথ্যে ঘোষণা দিয়ে শুল্ক ফাঁকি দিয়ে আমদানি করেছিলেন একজন বিদেশী কূটনীতিক।
শুল্ক গোয়েদা সংস্থার দাবি, রূপালি রঙের ‘ঘোস্ট’ মডেলের এই গাড়িটির বাজারমূল্য আনুমানিক ত্রিশ কোটি টাকা। এর মধ্যে শুল্ক করই হবে ২২ কোটি টাকা। গাড়িটি কমলাপুরের আইসিডি বন্দরে একটি কন্টেইনার বন্দি অবস্থায় ছিল।
ঢাকায় কর্মরত উত্তর কোরিয়ার দূতাবাসের সাবেক ফার্স্ট সেক্রেটারি হ্যান সন ইকের নামে গাড়িটি এসেছিল। ঘোষণায় বলা হয়েছিল এটি একটি ‘বিএমডাব্লিউ এক্স ফাইভ’। সিগারেট চোরাচালানের অভিযোগে এই কূটনীতিককে অবশ্য গত বছরই বাংলাদেশ থেকে বহিষ্কার করা হয়।
শুল্ক গোয়েন্দারা বলেন, তারা দীর্ঘদিন ধরে কমলাপুরে এই গাড়িটির কন্টেইনারটি নজরদারিতে রেখেছিলেন। গতকাল সবার উপস্থিতিতে কন্টেইনার খোলা হয়। বিলাসবহুল ও উচ্চমূল্যের গাড়ি হিসেবেই রোলস রয়েস পরিচিত। জব্দকৃত ওই গাড়িটির ইঞ্জিন ক্ষমতা ৬৬০০ সিসি।



 

Show all comments
  • আবদুল হামিদ ১০ জানুয়ারি, ২০১৭, ২:২৮ এএম says : 0
    যেই আইন ভঙ্গ করবে তাঁর শাস্তি হওয়া উচিত।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজধানী

১৩ ডিসেম্বর, ২০২২
১৭ নভেম্বর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২৮ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ