Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

রিকশাচালকের মেয়ে আফসানা জিপিএ-৫ পেয়েছে

| প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

আতাউর রহমান, ঈশ্বরগঞ্জ, ময়মনসিংহ থেকে : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে রিকশাচালকের মেয়ে জিপিএ-৫ পেয়ে এলাকায় তাক লাগিয়ে দিয়েছে। এ বছর জেএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে চরম দরিদ্রতাকে হার মানিয়ে আপন যোগ্যতার যথাযথ প্রমাণ করেছে রিকশাচালক হরমুজ আলীর দ্বিতীয় মেয়ে আফসানা বেগম। সে হরমুজ আলীর ৮ সন্তানের মধ্যে ৬ নম্বর সন্তান। আফসানার ৫ ভাই ৩ বোন। বড় ভাই দিনমজুর, দ্বিতীয় ভাই পিতার সাথে রিকশা চালিয়ে পরিবারের সহায়তা করে। পিতা ও ভাইদের সংগ্রামী জীবনকে সাফল্যে ভরে দিয়ে অন্য ভাই- বোনেরা পড়ালেখা নিয়ে ব্যস্ত। মেঝ ভাই সাইদুল ইসলাম ২০১৪ সালে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে সে বর্তমানে জেলার ঐতিহ্যবাহী সৈয়দ নজরুল কলেজ থেকে এ বছর এইচএসসি পরীক্ষার প্রস্তুতি নিচ্ছে। বড় বোন ঈশ্বরগঞ্জ বিশ্ববিদ্যালয় কলেজে বিএ সম্মান শ্রেণীতে পড়ছে। আফসানার ছোট ভাই-বোনরা সকলেই পড়ালেখা করছে। আফসানার বাবা রিকশাচালক হরমুজ আলীর সংসারে ১০ জন মানুষের ভরণ-পোষণের পর সন্তানদের লেখাপড়া করানো তার পক্ষে কষ্টকর হয়ে পড়েছে।
আফসানার বাবা হরমুজ আলী বলেন, পরিবার-পরিজন নিয়ে চলার পর ছেলে-মেয়েদের লেখাপড়া করানোর টাকা দেয়া সম্ভব হয় না। তিনি আরো বলেন, বসতবাড়ি ছাড়া আমার আর কোনো ফসলি জমি নেই। দুই ছেলেকে নিয়ে দিনমজুরি ও রিকশা চালিয়ে যে টাকা পাই তা দিয়ে ছেলে-মেয়েদের লেখাপড়ার খরচ চালানো আমার পক্ষে অনেক কষ্টকর। ভর্তি বা পরীক্ষার সময় লোকজনের সহায়তায় কোনো রকমে খরচটা চালিয়ে যাচ্ছি। তিনি সকলের কাছে দোয়া ও সহযোগিতা প্রত্যাশী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পেয়েছে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ